বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BGBS 2022: শিল্প সম্মেলনের সময় ইকোপার্কের কটেজে থাকবেন মমতা, আমজনতার জন্য বন্ধ থাকবে পার্ক
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস বাংলা)

BGBS 2022: শিল্প সম্মেলনের সময় ইকোপার্কের কটেজে থাকবেন মমতা, আমজনতার জন্য বন্ধ থাকবে পার্ক

  • রাজ্যে তৃণমূল কংগ্রেস তৃতীয়বার ক্ষমতায় আসার পর এটাই প্রথম বাণিজ্য সম্মেলন। এই সম্মেলনের মাধ্যমে যাতে রাজ্যে বিনিয়োগ আসে, সেটাই এখন সরকারের প্রধান লক্ষ্য।

‌আগামী ২০ এপ্রিল থেকে শুরু হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। সম্মেলন শুরুর আগের দিনই কালীঘাট ছেড়ে নতুন ঠিকানায় থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্মেলন চলাকালীন নিউ টাউনের ইকো টুরিজিম পার্কের কটেজে থাকবেন তিনি। ইকোপার্কেই শিল্পপতিদের জন্য নৈশভোজের আয়োজন করেছে রাজ্য সরকার।

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগ দিতে দেশ-বিদেশ থেকে অনেক শিল্পপতি আসতে শুরু করেছেন। সবচেয়ে বড় প্রতিনিধি দল আসছে ব্রিটেন থেকে। এছাড়াও আদানি শিল্পগোষ্ঠী থেকে শুরু করে দেশের অনেক শিল্পগোষ্ঠী এই সম্মেলনে যোগ দিচ্ছে। সম্মেলন শুরুর কয়েক ঘণ্টা আগে শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। 

আজ রাত থেকেই নিউ টাউনের ইকো টুরিজিম পার্কে থাকতে শুরু করবেন মুখ্যমন্ত্রী। বুধবার বেলা ১২টায় সম্মেলনে যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। বুধবার রাতেও নিউ টাউনেই থাকবেন তিনি। সম্মেলন শেষ হওয়ার পর কালীঘাটে নিজের বাড়িতে ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন উপলক্ষে নতুনভাবে সেজে উঠেছে নিউ টাউনের বিশ্ব বাংলা কনভেনশন সেন্টার ও বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণ।  

গত দু'বছর করোনা পরিস্থিতিতে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন বন্ধ ছিল। কিন্তু করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে ফের শুরু হচ্ছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। এবারের সম্মেলনে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় ঘোষণা হতে চলেছে। ক্ষমতায় আসার পর রাজ্যে যাতে বিনিয়োগ আসে, সেই লক্ষ্যে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে আসছে মমতার সরকার। রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পর এটাই প্রথম বাণিজ্য সম্মেলন। এই সম্মেলনের মাধ্যমে যাতে রাজ্যে বিনিয়োগ আসে, সেটাই এখন সরকারের প্রধান লক্ষ্য।

বন্ধ করুন