বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP ক্ষমতায় এলে ১ বছরের মধ্যে এখানে শিল্প হবে, সিঙুরে দাঁড়িয়ে বললেন সুকান্ত
বুধবার সিঙুরে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। 

BJP ক্ষমতায় এলে ১ বছরের মধ্যে এখানে শিল্প হবে, সিঙুরে দাঁড়িয়ে বললেন সুকান্ত

  • BGBS 2022 উদ্বোধনের দিন সিঙুরে গেলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। টাটা প্রকল্পের জমি ঘুরে দেখে বললেন, শিল্পের বধ্যভূমি। 

রাজ্যে শিল্পের অতীত মনে করাতে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের (BGBS 2022) উদ্বোধনের সিঙুরে গেলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আর সেখানে গিয়ে ক্ষমতায় এলে ১ বছরের মধ্যে সিঙুরে শিল্প করে দেখানোর চ্যালেঞ্জ ছুড়লেন তিনি। এদিন সিঙুরের খাসেরভেড়িতে টাটা প্রকল্পের পরিত্যক্ত জমি ঘুরে দেখেন সুকান্তবাবু। সঙ্গে ছিলেন জেলার বিজেপি নেতারা।

বুধবার দুপুরে সিঙুরের খাসেরভেড়িতে পৌঁছন সুকান্তবাবু। সেখানে টাটাদের ন্যানো প্রকল্পের পরিত্যক্ত জমি পরিদর্শন করেন তিনি। সাংবাদিকদের তিনি বলেন, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের শুরুর দিন আমরা রাজ্যে শিল্পের বধ্যভূমিতে এসেছি। অতীত জানতে তবেই আমরা সামনের দিকে এগোতে পারব। সিঙুর থেকে কী ভাবে শিল্পকে তাড়ানো হয়েছিল তা আরেকবার দেখতে এসেছি’।

তিনি বলেন, ‘প্রতিবারই বলা হয় রাজ্যে শিল্প আসবে। কিন্তু এখনো পর্যন্ত কটা শিল্প এসেছে বলতে পারেন। মুখ্যমন্ত্রী যতই ভালো ভালো কথা বলুন রাজ্যের অবস্থার পরিবর্তন না হলে শিল্পপতিরা বিনিয়োগ করবেন না। গতকালও এক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। শিল্পপতিরা কেউ কষ্টার্জিত অর্থ জলে ফেলতে আসবেন না।’

এর পরই চ্যালেঞ্জ ছুঁড়ে সুকান্তবাবু বলেন, ‘বিজেপি ক্ষমতায় এলে শিল্পপতিরা যদি চান, তাহলে আমরা ৬ মাস থেকে ১ বছরের মধ্যে সিঙুরে শিল্প করে দেখাব। এটা আমি ব্যক্তিগতভাবে গ্যারান্টি দিচ্ছি। আমি শিল্পপতি ডেকে আনব। ইনভেস্টর আছেন।’

বুধবার কলকাতা লাগোয়া নিউ টাউনে শুরু হয়েছে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন। এদিন উদ্বোধনী অধিবেশনে রাজ্যের শিল্পসম্ভাবনার কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্বোধনী ভাষণে শিল্পপতিদের রাজ্যে বিনিয়োগের আহ্বান জানান রাজ্যপাল জগদীপ ধনখড়।

 

বন্ধ করুন