বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বড়দিনে মহিলাদের নিরাপত্তা দিতে বিধাননগরে নজরদারি চালাচ্ছে উইনার্স টিম
মহিলাদের উইনার্স টিম। ছবি সৌজন্যে ফেসবুক, বিধাননগর সিটি পুলিশ 
মহিলাদের উইনার্স টিম। ছবি সৌজন্যে ফেসবুক, বিধাননগর সিটি পুলিশ 

বড়দিনে মহিলাদের নিরাপত্তা দিতে বিধাননগরে নজরদারি চালাচ্ছে উইনার্স টিম

  • কলকাতা পুলিশের মতোই বিধানগর কমিশনারেটেও মহিলাদের নিরাপত্তা নিয়ে আজ নজরদারি চালাচ্ছে মহিলাদের 'উইনার্স টিম'।

আজ শনিবার বড়দিনে জনজোয়ার দেখা দিয়েছে কলকাতার রাস্তায়। পার্কস্ট্রিট, ভিক্টোরিয়া, সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চ, চিড়িয়াখানা, ময়দান প্রভৃতি এলাকায় সকাল থেকেই নেমেছে মানুষের ঢল। আর ভিড় মানেই অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা বেশি থাকে। সেই কারণে প্রতিবছরের মতো এবারও বড়দিনে কলকাতায় আঁটোসাঁটো নিরাপত্তা রয়েছে পুলিশের।

আজ শহরজুড়ে মোতায়েন রয়েছে সাড়ে ৩ হাজার পুলিশ। কলকাতার পাশাপাশি ইকোপার্ক সহ সল্টলেকের বিভিন্ন পার্কেও আজ দেখা গিয়েছে মানুষের ভিড়। ফলে কলকাতা পুলিশের পাশাপশি এদিন নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে বিধাননগর কমিশনারেটেও। কলকাতা পুলিশের মতোই বিধানগর কমিশনারেটেও মহিলাদের নিরাপত্তা নিয়ে আজ নজরদারি চালাচ্ছে মহিলাদের 'উইনার্স টিম'।

শুক্রবারই মহিলাদের এই বিশেষ টিমের সূচনা করেছেন বিধানগরেরর কমিশনার সুপ্রতিম সরকার। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, 'দ্যা উইনার্স বিধাননগর পুলিশের মহিলা কর্মীদের বিশেষ দল। যাঁরা গত কয়েক মাস ধরে বিশেষ প্রশিক্ষণ নিয়েছেন। বাইকে চড়ে নিয়মিত নজরদারি চালাবেন কমিশনারেটের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। পুলিশ কমিশনার জানান, এই মহিলা পুলিশদের মূল লক্ষ্য হল ইভটিজিংয়ের মতো অপরাধকে দমন করা, মহিলাদের সুরক্ষা সুনিশ্চিত করা। শনিবার বড়দিন থেকে মহিলাদের এই টিম রাস্তায় নেমেছে। আজ বিধাননগরে অন্যান্য পুলিশের পাশাপশি সর্বক্ষণ টহল দিয়ে বেড়িয়েছে এই উইনার্স টিম।

অন্যদিকে, বড়দিনকে কেন্দ্র করে কলকাতায় সর্বক্ষণ ১১টি ওয়াচ টাওয়ারের মাধ্যমে পুলিশ নজরদারি চালাচ্ছে। সেইসঙ্গে রয়েছে সিসিটিভির নজরদারি। ১৫টি পুলিশ সহায়তা কেন্দ্র করা হয়েছে। মোতায়েন রয়েছে ২টি ক্যুইক রেসপন্স টিম। পাশাপশি সাদা পোশাকে মোতায়েন রয়েছে পুলিশ।

বন্ধ করুন