বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bidhannagar City Police: নাগরিকদের অভিযোগ শুনতে চালু হল ‘মিট ইউর অফিসার্স’, বিধাননগর পুলিশের নয়া উদ্যোগ

Bidhannagar City Police: নাগরিকদের অভিযোগ শুনতে চালু হল ‘মিট ইউর অফিসার্স’, বিধাননগর পুলিশের নয়া উদ্যোগ

মিট ইউর অফিসার। ছবি সৌজন্যে ফেসবুক, বিধাননগর সিটি পুলিশ।

সাধারণত বিধাননগর কমিশনারেটের মধ্যে এমন অনেক এলাকা রয়েছে যেগুলি কমিশনারেটের মূল কার্যালয় থেকে অনেকটাই দূরে অবস্থিত। তাই বাড়ি থেকে অনেকটা দূরত্ব অতিক্রম করে ওই সমস্ত নাগরিকদের কার্যালয়ে যেতে হয়। তাই এই উদ্যোগ নিয়েছে পুলিশ।

পুলিশের ঊর্ধ্বতন আধিকারিকদের সঙ্গে সাধারণ মানুষের যোগাযোগকে আরও সহজ করে তুলতে নতুন উদ্যোগ নিয়েছে বিধাননগর পুলিশ। যার নাম হল ‘মিট ইউর অফিসার্স’। মঙ্গলবার থেকে চালু হল এই বিশেষ উদ্যোগ। এদিন বিভিন্ন পুলিশ আধিকারিক সাধারণ মানুষের অভিযোগ শুনলেন। বিধাননগর দক্ষিণ থানায় বসলেন কমিশনারেটের কমিশনার গৌরব শর্মা। আধিকারিকরা বিকেল ৫ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত নাগরিকদের অভিযোগ শোনেন।

সাধারণত বিধাননগর কমিশনারেটের মধ্যে এমন অনেক এলাকা রয়েছে যেগুলি কমিশনারেটের মূল কার্যালয় থেকে অনেকটাই দূরে অবস্থিত। তাই বাড়ি থেকে অনেকটা দূরত্ব অতিক্রম করে ওই সমস্ত নাগরিকদের কার্যালয়ে যেতে হয়। তাই এই উদ্যোগ নিয়েছে পুলিশ। যেখানে স্থানীয় থানাতেই পুলিশের কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে পারবেন নাগরিকরা। সেখানে তারা আধিকারিকদের নিজেদের অভাব অভিযোগ জানাতে পারবেন। মূলত সল্টলেক, নিউ টাউন, রাজারহাট, বাগুইআটি এবং কলকাতা বিমানবন্দরের আশেপাশের এলাকার বাসিন্দাদের জন্যই 'মিট ইওর অফিসারস' উদ্যোগ। 

মঙ্গলবার বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা সল্টলেক এফই ব্লকের বাসিন্দা মঞ্জুশ্রী পালের অভিযোগ শোনেন। মঞ্জুশ্রী জানান, ‘আমি সাইবার ক্রাইম সম্পর্কে সিপিকে অভিযোগ জানিয়েছি এবং আশা করি পুলিশ আমার অভিযোগটি খতিয়ে দেখবে।’ জানা গিয়েছে, প্রতিদিন একজন করে নাগরিক পুলিশের ঊর্ধ্বতন আধিকারিকদের সঙ্গে দেখা করতে পারবেন।

বৃহস্পতিবার বাগুইআটি থানার আওতাধীন এলাকার বাসিন্দাদের সঙ্গে সিপির দেখা করার কথা রয়েছে। এছাড়াও, তিনি এই মাসে বিধাননগর কমিশনারেটের সমস্ত থানা ঘুরে দেখবেন। অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা নির্ধারিত দিনে বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাসিন্দাদের সঙ্গে দেখা করবেন।

বন্ধ করুন