বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শেয়ার বাজারে বিনিয়োগের নামে কোটি কোটি টাকার প্রতারণা, সেক্টর ৫ থেকে গ্রেফতার ২

শেয়ার বাজারে বিনিয়োগের নামে কোটি কোটি টাকার প্রতারণা, সেক্টর ৫ থেকে গ্রেফতার ২

টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন এজেন্টরা। 

 এজেন্টদের অভিযোগ, সংস্থার তরফে আশ্বাস দেওয়া হয়েছিল শেয়ার বাজারে বিনিয়োগ করে মোটা টাকা ফেরত দেওয়া হবে বিনিয়োগকারীদের। সেই মতো বহু মানুষের কাছ থেকে টাকা তোলেন তাঁরা। মোট ৩২ কোটি টাকা সংগ্রহ করেছেন ৫০ জন এজেন্ট।

ফের কলকাতায় বিনিয়োগকারীদের মোটা টাকা ফেরানোর নামে প্রতারণার অভিযোগ। প্রায় ৩২ কোটি টাকা প্রতারণার অভিযোগে বিধাননগরের সেক্টর ফাইভে সংস্থার দফতরের সামনে বিক্ষোভ দেখালেন এজেন্টরা। অভিযোগ, শেয়ার বাজারে টাকা বিনিয়োগ করে মাসিক ফেরত দেওয়ার কথা থাকলেও এক পয়সা পাননি বিনিয়োগকারীরা। খবর পেয়ে ইলেক্ট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশকর্মীরা এসে সংস্থার ২ কর্মীকে গ্রেফতার করে নিয়ে যান।

এজেন্টদের অভিযোগ, সংস্থার তরফে আশ্বাস দেওয়া হয়েছিল শেয়ার বাজারে বিনিয়োগ করে মোটা টাকা ফেরত দেওয়া হবে বিনিয়োগকারীদের। সেই মতো বহু মানুষের কাছ থেকে টাকা তোলেন তাঁরা। মোট ৩২ কোটি টাকা সংগ্রহ করেছেন ৫০ জন এজেন্ট। কিন্তু গত প্রায় ১ বছর ধরে কোনও টাকা দেয়নি সংস্থা। এদিন টাকা চাইতে গেলেও ফিরিয়ে দেওয়া হয়। এর পর গভীর রাতে সংস্থার দফতরের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন এজেন্টরা। তাদের দাবি, অবিলম্বে তাদের টাকা ফেরত দিতে হবে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ইলেক্ট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। দফতরের ভিতরে ঢুকে ২ জন কর্মীকে গ্রেফতার করে নিয়ে যান তাঁরা।

এজেন্টদের দাবি, শেয়ার ব্রোকিং সংস্থার আড়ালে প্রতারণাচক্র চালাচ্ছে সংস্থাটি।

 

বন্ধ করুন