বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ১০ মিনিট দেরি হওয়ায় NEET-তে বসতে পারলেন না বিহারের ছাত্র
সন্তোষ কুমার যাদব (ছবি সৌজন্য সংগৃহীত)
সন্তোষ কুমার যাদব (ছবি সৌজন্য সংগৃহীত)

পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ১০ মিনিট দেরি হওয়ায় NEET-তে বসতে পারলেন না বিহারের ছাত্র

  • পৌঁছতে ১০ মিনিট দেরি হওয়ায় তাঁকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেননি নিরাপত্তারক্ষীরা। নিজের দেরির কারণ জানালে পরীক্ষাকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের সঙ্গে কথা বলেন নিরপত্তারক্ষীরা।

সাতশো কিলোমিটার পথ পেরিয়ে বিহার থেকে কলকাতায় পৌঁছতে ১০ মিনিট দেরি হওয়ায় NEET-তে বসতে পারল না এক ছাত্র। রবিবার ঘটনাটি ঘটেছে বিধাননগরে। সন্তোষ কুমার যাদব নামে ওই ছাত্র ২৪ ঘণ্টায় ৭০০ কিলোমিটার পথ পেরিয়ে বিহারের দ্বারভাঙা থেকে কলকাতা পৌঁছেছিলেন। পরীক্ষা দিতে না পারায় হতাশ তিনি। 

ছাত্রটি জানিয়েছেন, শনিবার সকাল ৮টা দ্বারভাঙা থেকে বাসে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করে। পথে যানজট থাকায় কলকাতায় পৌঁছয় বেলা ১টার কিছু পরে। ধর্মতলা থেকে ট্যাক্সিকে পড়িমরি করে সে যখন বিধাননগরে পরীক্ষাকেন্দ্রে পৌঁছয় তখন বাজে দুপুর ১.৪০ মিনিট। পরীক্ষাকেন্দ্রে হাজিরা নথিভুক্তির শেষ সময় ছিল বেলা ১.৩০ মিনিট। 

পৌঁছতে ১০ মিনিট দেরি হওয়ায় তাঁকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেননি নিরাপত্তারক্ষীরা। নিজের দেরির কারণ জানালে পরীক্ষাকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকের সঙ্গে কথা বলেন নিরপত্তারক্ষীরা। কিন্তু শেষ পর্যন্ত পরীক্ষাকেন্দ্রে ঢোকার অনুমতি পায়নি ছাত্রটি। পরীক্ষা শুরু হয় দুপুর ২টো থেকে। 

রবিবার গোটা দেশ জুড়ে আয়োজিত হয় NEET পরীক্ষা। ট্রেন না চলায় পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে নাজেহাল হয়েছেন বহু ছাত্রছাত্রী। হাজার হাজার টাকা খরচ করে গাড়ি ভাড়া করে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে হয়েছে তাদের।

 

বন্ধ করুন