বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পঞ্চমীতে জামিন পেলেন কয়লা পাচারে অভিযুক্ত বিকাশ মিশ্র

পঞ্চমীতে জামিন পেলেন কয়লা পাচারে অভিযুক্ত বিকাশ মিশ্র

বিকাশ মিশ্র। ফাইল ছবি

গত বছর ৯ ডিসেম্বর গ্রেফতার হয়েছিলেন বিকাশ। প্রায় ১০ মাস পর মুক্তি পেতে চলেছেন তিনি। গ্রেফতারির পর তাঁর ঠাঁই হয়েছিল আসানসোল জেলে। কিন্তু শারীরিক অসুস্থতার জেরে তাঁকে বর্ধমান মেডিক্যালে ভর্তি করা হয়।

কয়লা পাচারকাণ্ডে জামিন পেলেন অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র। মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই তিনি। তাঁকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি। বিকাশ মিশ্রের জামিন এই তদন্তে সিবিআইয়ের কাছে একটা বড় ধাক্কা বলে মনে করছেন আইনজীবীদের একাংশ।

কয়লা পাচারকাণ্ডে মূল অভিযুক্ত প্রাক্তন তৃণমূল নেতা পলাতক বিনয় মিশ্রের ভাই বিকাশ। এই ঘটনার তদন্তে নেমে তাঁকে দিল্লি থেকে গ্রেফতার করেছিল সিবিআই। তার পর তাঁকে কলকাতায় এনে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। বর্তমানে প্রেসিডেন্সি জেলে বন্দি তিনি।

বিচারপতি বাগচী ৫ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে বিকাশকে মুক্তি দিয়েছেন। জমা রাখতে হবে পাসপোর্ট। সঙ্গে তদন্তে সহযোগিতারও নির্দেশ দিয়েছেন তিনি।

গত বছর ৯ ডিসেম্বর গ্রেফতার হয়েছিলেন বিকাশ। প্রায় ১০ মাস পর মুক্তি পেতে চলেছেন তিনি। গ্রেফতারির পর তাঁর ঠাঁই হয়েছিল আসানসোল জেলে। কিন্তু শারীরিক অসুস্থতার জেরে তাঁকে বর্ধমান মেডিক্যালে ভর্তি করা হয়। এর পর তাঁকে প্রেসিডেন্সি জেলে রাখার সিদ্ধান্ত হয়। প্রেসিডেন্সি জেলের হাসপাতালেও কিছুদিন ভর্তি ছিলেন তিনি।

সিবিআইয়ের দাবি, কয়লাপাচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বিকাশ মিশ্রের। মূল তার মাধ্যমেই প্রভাবশালীদের কাছে পৌঁছে যেত টাকা।

 

বন্ধ করুন