বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচার মামলায় জামিন বিকাশ মিশ্রের, তবে জেলেই থাকতে হচ্ছে, কেন?‌
বিকাশ মিশ্র।

গরুপাচার মামলায় জামিন বিকাশ মিশ্রের, তবে জেলেই থাকতে হচ্ছে, কেন?‌

  • বিকাশ মিশ্র গ্রেফতার হলেও ৬০ দিনের মধ্যে চার্জশিট জমা করার কথা ছিল তদন্তকারী সংস্থার। সিবিআই তা করতে পারেনি। তাই জামিনের জন্য আবেদন করা হয়। সেটাই মঞ্জুর করেন বিচারক।

গরুপাচার মামলায় জামিন মিলল বিকাশ মিশ্রের। শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করল আসানসোল বিশেষ সিবিআই আদালত। তবে জামিন পেলেও এখনও তাকে সময় কাটাতে হবে জেলেই। কারণ কয়লা কাণ্ডেও নাম জড়িয়েছে বিকাশ মিশ্রের। তাই কয়লা কাণ্ডের মামলায় তাকে জেলে থাকতে হবে বলে জানা গিয়েছে। এই নিয়ে এখন মামলা জারি আছে।

ঠিক কী ঘটেছে আদালতে?‌ গরুপাচার মামলায় বুধবার বিকাশ মিশ্রকে সিবিআই বিশেষ আদালতে তোলা হয়। সেখানেই বিচারক গরুপাচার মামলায় তার জামিন মঞ্জুর করেন। কিন্তু কয়লাপাচার মামলায় তার নাম জড়িয়ে থাকায় জেলেই থাকতে হচ্ছে বিকাশ মিশ্রকে। বিকাশ মিশ্রের আইনজীবী সোমনাথ চট্টরাজ জানান, গরুপাচার মালায় জামিন মিলেছে। কিন্তু কয়লা পাচার মামলায় নাম থাকায় মুক্তি হতে পারছেন না তাঁর মক্কেল। কুড়ি হাজার টাকা বন্ডে তাঁকে জামিন দেওয়া হয়েছে।

কী হয়েছিল বিকাশ মিশ্রের?‌ কয়লা পাচার মামলায় বিকাশ মিশ্রর শুনানি চলছিল। তার মধ্যেই সিবিআই গরু পাচার মামলায় তাকে গ্রেফতার করতে ৮ এপ্রিল আবেদন জানিয়েছিল। আবেদন মঞ্জুর হতেই বিকাশ মিশ্রকে গরু পাচার মামলায় গ্রেফতার করা হয়। সিবিআই নিজেদের হেফাজতে নেয়। তারপর থেকেই মামলা চলছিল। এখনও পর্যন্ত এই মামলায় চার্জশিট দিতে পারেনি সিবিআই।

আর কী জানা যাচ্ছে?‌ বিকাশ মিশ্র গ্রেফতার হলেও ৬০ দিনের মধ্যে চার্জশিট জমা করার কথা ছিল তদন্তকারী সংস্থার। সিবিআই তা করতে পারেনি। তাই জামিনের জন্য আবেদন করা হয়। সেটাই মঞ্জুর করেন বিচারক। কিন্তু কয়ালাপাচার মামলায় এখনও জেলেই পাঠানো হয়েছে বিকাশ মিশ্রকে। কয়লা ও গরুপাচারে অন্যতম মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। বিনয় ভারত থেকে পালিয়ে গিয়েছে।

বন্ধ করুন