বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনায় আক্রান্ত হলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য, কপালে ভাঁজ সিপিএমের
২০১৯ লোকসভা নির্বাচনের প্রচারে বিকাশরঞ্জন ভট্টাচার্য
২০১৯ লোকসভা নির্বাচনের প্রচারে বিকাশরঞ্জন ভট্টাচার্য

করোনায় আক্রান্ত হলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য, কপালে ভাঁজ সিপিএমের

  • করোনা সংক্রমণে আক্রান্ত হলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। সিপিএমের রাজ্যসভার সাংসদ, কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য করোনায় আক্রান্ত হওয়ায় চিন্তিত বঙ্গ–সিপিএম।

করোনা সংক্রমণে আক্রান্ত হলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। সিপিএমের রাজ্যসভার সাংসদ, কলকাতার প্রাক্তন মেয়র বিকাশরঞ্জন ভট্টাচার্য করোনায় আক্রান্ত হওয়ায় চিন্তিত বঙ্গ–সিপিএম। কারণ তিনিই দলের সমস্ত মামলা মোকদ্দমা করে থাকেন। সেখানে এখন তা সম্ভব নয়। সম্প্রতি তিনি কিছু দিন ধরে অসুস্থ ছিলেন। এরপরেই তার সোয়াব টেস্ট করা হয়। কোভিড রিপোর্ট পজিটিভ আসে তাঁর। তাই আর কোনও ঝুঁকি নেওয়া হয়নি। দ্রুত হোম আইসোলেশনে চলে গিয়েছেন সিপিএমের রাজ্যসভার সাংসদ।

গত কয়েকদিনে যাঁরা তাঁর কাছাকাছি এসেছেন, সুরক্ষার কথা ভেবে প্রত্যেককে তিনি করোনা টেস্ট করিয়ে নিতে বলেছেন। রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমছে। সংক্রমণের হারও এখন নিম্নমুখী। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার। সব মিলিয়ে বাংলার করোনা গ্রাফে উন্নতির প্রবণতা বজায় থাকল বৃহস্পতিবারও। তবে বিকাশরঞ্জন ভট্টাচার্যের করোনায় আক্রান্ত হওয়ায় সংক্রমণ এখনও বাতাসে রয়েছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, রাজ্যে সংক্রমণের নিরিখে প্রথম থেকেই পাল্লা দিয়ে চলছে এই দুই জেলা। এদিন কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৮৫ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৮৫১ জন। এছাড়াও নদিয়ায় ২৪৭ এবং দক্ষিণ ২৪ পরগনায় ২৩০ জন করোনা আক্রান্ত। হুগলিতে ১৯২, হাওড়ায় ১৮২ এবং দার্জিলিঙে ১২৯ জন নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন।

বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্য জুড়ে ৪৪ হাজার ৭১৩টি কোভিড টেস্ট হয়েছে। তার মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে সাড়ে ৩ হাজারের বেশি। ফলে শতাংশের নিরিখে সংক্রমণের হার হল ৭.৮৪ শতাংশ যা গতকালের থেকে কিছুটা কম।

বন্ধ করুন