বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > HC on Mamata Remarks: আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের

HC on Mamata Remarks: আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের

আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের

HC on Mamata Remarks প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, ওই দাবি নিয়ে হলফনামা জমা দিতে হবে। বৃহস্পতিবার দুপুর ২টোয় বিকাশ ভট্টাচার্যের আবেদনের শুনানি হবে।

আদালত সম্পর্কে মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য-সহ বেশ কয়েকজন আইনজীবী। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে আইনজীবীরা আবেদন করেন স্বতঃপ্রণোদিত হয়ে এই মন্তব্যের বিরুদ্ধে মামলা করুক কলকাতা হাইকোর্ট।

বৃহস্পতিবার সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, 'অপরাধমূলক মন্তব্য করা হচ্ছে। পদক্ষেপ না করলে সবাই আদালতকে দেখে হাসাহাসি করবে। মুখ্যমন্ত্রী বলছেন, আদালত বিক্রি হয়ে গিয়েছে। বিচারপতির রাজনৈতিক দৃষ্টিভঙ্গি রয়েছে। বিচারপতিরা নিজের বিচারবুদ্ধি দিয়ে কাজ করেন। কিন্তু গোটা হাই কোর্ট বিক্রি হয়ে গিয়েছে, এমন মন্তব্য কেন? আদালতের সম্মানহানি হচ্ছে।'

প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, ওই দাবি নিয়ে হলফনামা জমা দিতে হবে। বৃহস্পতিবার দুপুর ২টোয় বিকাশ ভট্টাচার্যের আবেদনের শুনানি হবে। একই সঙ্গে বিজেপির আইনজীবী কৌস্তভ বাগচীও প্রধান বিচারপতিকে চিঠি দিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার মামলা করার আবেদন জানান।

আরও পড়ুন। মতুয়াবাড়ি মামলায় শান্তনুকে স্বস্তি, পুলিশের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন হাইকোর্টের

সোমবার বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শাব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের এসএসসির সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দেয়। এর ফলে বাতিল হয় শিক্ষক, গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে মোট ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি।

আরও পড়ুন। সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা মিলে গিয়েছে, রিপোর্ট দিয়ে আদালতে জানাল ED

এই রায়ের বিরুদ্ধেই সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্ধমানের গলসিতে প্রচার সভায় তিনি বিজেপিকে নিশানা করে বলেন,'এরা কোর্ট কিনে নিয়েছে, আমি সুপ্রিম কোর্টের কথা বলছি না। সিবিআই-কে কিনে নিয়েছে, বিএসএফ-কে কিনে নিয়েছে!' তবে বিচারপতিদের নিয়ে তিনি কিছু বলতে চাননি।

(দেশের আইন ব্যবস্থা ও আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল হিন্দুস্তান টাইমস। প্রতিবেদনের প্রয়োজনে মুখ্যমন্ত্রীর উক্তিকে ব্যবহার করা হয়েছে।)

লোকসভা নির্বাচনের সব খবর পড়ুন এখানে

বাংলার মুখ খবর

Latest News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স IPL-এর নির্দিষ্ট প্লে-অফের ম্য়াচে ওপেন করার পাশাপাশি উইকেট নিয়ে ইতিহাস অভিষেকের আজই জন্ম নেবে ‘ঘূর্ণিঝড় রেমাল’, জারি অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.