বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Exclusive: পুলিশের পরিকল্পনাতেই জ্বলেছে পুলিশের গাড়ি, দাবি বিকাশরঞ্জনের
বিকাশরঞ্জন ভট্টাচার্য ও পুলিশের জ্বলন্ত গাড়ি।

Exclusive: পুলিশের পরিকল্পনাতেই জ্বলেছে পুলিশের গাড়ি, দাবি বিকাশরঞ্জনের

  • তিনি বলেন, লালবাজারের থেকে ঢিল ছোড়া দূরত্বে বেওয়ারিশ পুলিশের গাড়ি রেখে দেওয়া হয়েছিল কেন? চালক নেই, পুলিশ কর্মী নেই খালি একটা গাড়ি কি রেখে দেওয়া হয়েছিল আগুন দেওয়ার জন্যই?

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে লালবাজারের কাছে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা পুলিশেরই পরিকল্পনার অংশ। এমনই দাবি করলেন আইনজীবী তথা রাজ্যসভার বাম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। 

বুধবার হিন্দুস্তান টাইমসকে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি বলেন, লালবাজারের থেকে ঢিল ছোড়া দূরত্বে বেওয়ারিশ পুলিশের গাড়ি রেখে দেওয়া হয়েছিল কেন? চালক নেই, পুলিশ কর্মী নেই খালি একটা গাড়ি কি রেখে দেওয়া হয়েছিল আগুন দেওয়ার জন্যই? আর আগুন তো কেউ পেট্রোল বোমা ছুড়ে লাগায়নি। প্রথমে বেশ কিছুক্ষণ গাড়িটি ভাঙচুর করা হয়েছে, ওই গাড়ির দায়িত্বে থাকা পুলিশকর্মীরা তখন কী করছিলেন? তার পর পেট্রোল জোগাড় করে এনে আগুন ধরানো হয়েছে। ততক্ষণ বসে বসে দেখেছে পুলিশ। গোটা ঘটনায় স্পষ্ট এর পিছনে পুলিশের পরিকল্পনা ছিল।

‘‌নবান্ন অভিযানে ব্যাগে করে বোমা আনা হয়েছিল’‌, বিস্ফোরক অভিযোগ মুখ্যমন্ত্রীর

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান চলাকালীন লালবাজারের কাছে রবীন্দ্র সরণিতে একটি পুলিশের গাড়িতে আগুন জ্বলতে দেখা যায়। এই ঘটনায় আলাদা মামলা রুজু করে ৪ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তবে বিজেপির দাবি, আগুন দিয়েছে মিছিলে থাকা তৃণমূলের লোকজন। সঙ্গে এজন্য পুলিশকেও কাঠগড়ায় তুলেছে তারা। এবার একই কথা শোনা গেল বিকাশবাবুর মুখেও।

 

বন্ধ করুন