বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Airport: অবতরণের আগেই বিপত্তি! বিমানের সামনের কাচে ধাক্কা মারল পাখি, সুরক্ষিত যাত্রীরা
বিমানের প্রতীকী ছবি।

Kolkata Airport: অবতরণের আগেই বিপত্তি! বিমানের সামনের কাচে ধাক্কা মারল পাখি, সুরক্ষিত যাত্রীরা

  • মুম্বই থেকে ৭৫ জন যাত্রী নিয়ে কলকাতায় আসছিল স্পাইস জেট সংস্থার এসজি ২৪১ বিমান। ওই বিমানে ৭৫ জন যাত্রী ছাড়াও ছিলেন পাঁচ জন কেবিন ক্রু। বিমানটি দমদম বিমানবন্দরে অবতরণের ঠিক আগের মুহূর্তেই ঘটে বিপত্তি। আচমকা একটি পাখি এসে বিমানের সামনের কাচে ধাক্কা মারে। 

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিমান। কলকাতা বিমানবন্দরে অবতরণের সময় বিমানের সামনের কাঁচে ধাক্কা মারল একটি পাখি। এই ঘটনাকে কেন্দ্র করে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। তবে যাত্রী এবং বিমান কর্মীদের কোনও ক্ষতি হয়নি। বিমানের কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হলেও বিমান চালকের তৎপরতায় নিরাপদে বিমানটি অবতরণ করা সম্ভব হয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে।

কী ঘটেছিল?

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল ৯ টা ৩৫ মিনিট নাগাদ। মুম্বই থেকে ৭৫ জন যাত্রী নিয়ে কলকাতায় আসছিল স্পাইস জেট সংস্থার এসজি ২৪১ বিমান। ওই বিমানে ৭৫ জন যাত্রী ছাড়াও ছিলেন পাঁচ জন কেবিন ক্রু। বিমানটি দমদম বিমানবন্দরে অবতরণের ঠিক আগের মুহূর্তেই ঘটে বিপত্তি। আচমকা একটি পাখি এসে বিমানের সামনের কাচে ধাক্কা মারে। ঘটনার পর পাইলটের তৎপরতায় দ্রুত বিমানটিকে বিমানবন্দরের ৫২ নম্বর বে’তে অবতরণ করানো হয়। বিমানের যাত্রী এবং কেবিন ক্রু সকলেই সুরক্ষিত রয়েছেন বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্কিত হয়ে পড়েছিলেন যাত্রীরা।

এই ঘটনার পরে বিমানটির ক্ষতিগ্রস্ত অংশটি পরীক্ষা করা হয়। পরে স্পাইসজেট সংস্থার ওই বিমানটি আবার কলকাতা থেকে মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা দেয়। প্রসঙ্গত, মাসখানেকের মধ্যে স্পাইসজেটের বেশ কিছু একাধিক বিমানে গোলযোগ দেখা গিয়েছে। এর আগেও বিমানে পাখির ধাক্কা আবার কখনও কেবল থেকে কালো ধোঁয়া বেরোনোর জন্য জরুরি অবতরণ করা হয়েছে বিমান। তবে এদিন বিমানটি অবতরণের পর স্বস্তির নিঃশ্বাস ফেলেন যাত্রীরা।

বন্ধ করুন