বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাকে টাকা দিয়ে চাকরি হয়েছে জানতেই হবে CBIকে, ভর্ৎসনা বিশ্বজিৎ বসুর

কাকে টাকা দিয়ে চাকরি হয়েছে জানতেই হবে CBIকে, ভর্ৎসনা বিশ্বজিৎ বসুর

কলকাতা হাইকোর্ট

বেআইনি চাকরিপ্রার্থীদের ভর্ৎসনা করে বিচারপতি বসু বলেন, ‘পড়ুয়াদের কথা না ভেবে টাকা দিয়ে চাকরি পেয়েছেন, আবার আদালতে এসে কথা বলছেন, ইয়ারকি হচ্ছে’?

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে ফের একবার আদালতের ভর্ৎসনার মুখে সিবিআই। মঙ্গলবার SSC গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি বিশ্বজিৎ বসুর ভর্ৎসনার মুখে পড়ে সিবিআই। সঙ্গে ঘুষ দিয়ে যারা চাকরি পেয়েছেন তাদেরও চরম ভর্ৎসনা করেন বিচারপতি।

এদিন বিচারপতি বসু বলেন, ‘কাকে টাকা দেওয়া হয়েছে সেই তথ্য জানতেই হবে সিবিআইকে। ঘুষ দিয়ে যারা চাকরি পেয়েছেন তাদের জিজ্ঞাসা করুন টাকা তারা দিয়েছেন কাকে’?

বেআইনি চাকরিপ্রার্থীদের ভর্ৎসনা করে বিচারপতি বসু বলেন, ‘পড়ুয়াদের কথা না ভেবে টাকা দিয়ে চাকরি পেয়েছেন, আবার আদালতে এসে কথা বলছেন, ইয়ারকি হচ্ছে’? SSC-কে তিনি প্রশ্ন করেন, ‘অবৈধভাবে নিযুক্তদের বরখাস্ত করলে সেই শূন্যপদে কত দ্রুত নিয়োগ সম্ভব’?

SSC নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে এলেও এখনো আটকে রয়েছে যোগ্য প্রার্থীদের নিয়োগ। হাতে গোনা কয়েকজন বাদ দিলে বাকিরা এখনো নিয়োগের অপেক্ষায়। চাকরিপ্রার্থীদের দাবি, সরকারের যে সদিচ্ছা নেই তা এতদিনে স্পষ্ট। তাই এবার নিয়োগের ব্যাপারে তৎপর হোক আদালতই।

গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় এখনো পর্যন্ত ৫৭৩ জনকে চাকরি থেকে বরখাস্ত করেছে আদালত।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন