বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতার কেন্দ্রে ২০ হেভিওয়েট বিজেপির, পাল্টা ২০ তারকাখচিত প্রচারক তৃণমূলের
তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি
তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি

মমতার কেন্দ্রে ২০ হেভিওয়েট বিজেপির, পাল্টা ২০ তারকাখচিত প্রচারক তৃণমূলের

  • ভবানীপুর উপনির্বাচনে সম্পূর্ণ শক্তি দিয়ে ঝাঁপাতে চলেছে বিজেপি।

একুশের নির্বাচনে পরাজিত এন্টালির বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকেই এবার ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। পরাজিত প্রার্থীকে পুনরায় প্রার্থী করা নিয়ে দলের অন্দরে মতানৈক্য থাকলেও ভবানীপুর উপনির্বাচনে সম্পূর্ণ শক্তি দিয়ে ঝাঁপাতে চলেছে বিজেপি। তাই ভবানীপুর উপনির্বাচনের জন্য ২০ জন তারকা প্রচারকের তালিকা তৈরি করেছে গেরুয়া শিবির। আর এই প্রচারকদের ঢেউয়ে এখন তপ্ত ভবানীপুর।

কারা এই তালিকায় জায়গা পেয়েছে?‌ বিজেপির এই ২০ জন তারকা প্রচারকের তালিকায় নাম রয়েছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র। এই তালিকায় রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি এবং রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নাম। এমনকী রুদ্রনীল ঘোষ, অমিতাভ চক্রবর্তী, সাংসদ স্বপন দাশগুপ্ত, অনির্বাণ গঙ্গোপাধ্যায়, রাহুল সিনহা, দেবশ্রী চৌধুরি, কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার, শান্তনু ঠাকুর, জন বার্লা, শমীক ভট্টাচার্য, রূপা গঙ্গোপাধ্য়ায়, লকেট চট্টোপাধ্যায়, অগ্নিমিত্রা পাল, মনোজ তিওয়ারি, শাহওয়াজ হোসেন, হরদীপ সিং পুরি এবং দীনেশ ত্রিবেদী।

পাল্টা তৈরি রয়েছে মমতা ব্রিগেডও। ২০ জনের তারকাখচিত দল রেখেছে তৃণমূল কংগ্রেসও। শাসকদলের প্রচারকের তালিকায় সবার আগে নাম রয়েছে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের। তারপর থাকছে অভিষেক বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসের নাম। প্রত্যেকেই হেভিওয়েট।

কিন্তু প্রচারের তালিকা এখানেই শেষ হচ্ছে না। সায়নী ঘোষ থেকে শুরু করে থাকছেন দেব, মিমি চক্রবর্তী, জুন মালিয়া, রাজ চক্রবর্তী, শতাব্দী রায়ের নাম। প্রচার করবেন চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ, সুখেন্দুশেখর রায়, শোভনদেব চট্টোপাধ্যায়, মালা রায় এবং মনোজ তেওয়ারি। সুতরাং কুড়ির বিরুদ্ধে কুড়ি নিয়ে এখন সরগরম ভবানীপুর বিধানসভা কেন্দ্র।

বন্ধ করুন