বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলে জন-গণ-মন গাইলেন শুভেন্দু
কলকাতায় জাতীয় সংগীত গাইছেন শুভেন্দু অধিকারীসহ বিজেপি বিধায়করা।

মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলে জন-গণ-মন গাইলেন শুভেন্দু

  • শুধু তাই নয়। জাতীয় সংগীত অসমাপ্ত রেখে, জয় বাংলা, জয় মহারাষ্ট্র বলে উঠে পড়েন তিনি।

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলে আম্মেদকর মূর্তির পাদদেশে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাইলেন বিজেপি বিধায়করা। বৃহস্পতিবার বিকেলে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিনের কর্মসূচিতে অংশগ্রহণ করে শুভেন্দুবাবু বলেন, ‘গতকাল প্রধানমন্ত্রী হওয়ার আশায় মুম্বইয়ে জাভেদ আখতারকে নিয়ে একটি সভা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। সেখানে জাতীয় সংগীতকে অবমাননা করেছেন তিনি। জাতীয় সংগীতের প্রথম কয়েকটি পংতি তিনি বসে গান। শুধু তাই নয়। জাতীয় সংগীত অসমাপ্ত রেখে, জয় বাংলা, জয় মহারাষ্ট্র বলে উঠে পড়েন তিনি। বাঙালি হিসাবে আমাদের কাছে এটা লজ্জার।’ এর পর সমবেতভাবে জাতীয় সংগীত গান শুভেন্দুবাবু ও অন্য বিধায়করা।

বলে রাখি, বুধবার মুম্বইয়ে এক আলোচনাসভার শেষে হঠাৎ বসেবসেই জাতীয় সংগীত গাইতে শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর হঠাৎই উঠে দাঁড়ান তিনি। সঙ্গে উঠে দাঁড়ান সভায় আগত শ্রোতারাও। এর পর কয়েক লাইন জাতীয় সংগীত গেয়েই ‘জয় বাংলা’, ‘জয় মহারাষ্ট্র’ বলে উঠে পড়েন তিনি। এই ঘটনায় মমতার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলেছে বিজেপি-সহ বেশ কয়েকটি দল।

 

বন্ধ করুন