বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিদ্রোহী নেতারা এবার নয়াদিল্লির পথে, শাহ–নড্ডার কাছে গিয়ে হেস্তনেস্তর সিদ্ধান্ত

বিদ্রোহী নেতারা এবার নয়াদিল্লির পথে, শাহ–নড্ডার কাছে গিয়ে হেস্তনেস্তর সিদ্ধান্ত

শান্তনু ঠাকুর। ফাইল ছবি

এমনকী নয়াদিল্লিতে সংসদের অধিবেশন চলাকালীনই যাচ্ছেন বিক্ষুদ্ধ শিবিরের নেতারা।

মুষল পর্বের যে অবসান হচ্ছে না তা পরিষ্কার করে দিয়েছিলেন শান্তনু ঠাকুর। বঙ্গ বিজেপিতে বিদ্রোহ এখন চরমে উঠেছে। গতকালই দুই শীর্ষনেতাকে শোকজ করেছিল রাজ্য নেতৃত্ব। এবার সেই ইস্যুতে এই বিদ্রোহী নেতারা শাহী দরবারে যেতে চলেছেন বলে সূত্রের খবর। এমনকী নয়াদিল্লিতে সংসদের অধিবেশন চলাকালীনই যাচ্ছেন বিক্ষুদ্ধ শিবিরের নেতারা। অমিত শাহ–জেপি নড্ডার সঙ্গে দেখার করার সময় চেয়েছেন তাঁরা। সব মিলিয়ে এখন বিজেপির অন্তর্কলহ বড় আকার ধারণ করেছে।

আজ, সোমবার ফের জেপি নড্ডাকে চিঠি দিচ্ছেন বিজেপির মণ্ডলস্তরের নেতাদের একাংশ। সেই চিঠি দেওয়ার পরই সময় নিয়েই রাজধানীর বুকে ঝাঁপিয়ে পড়বেন বিজেপির বিক্ষুব্ধ নেতারা। সেখানে গিয়েই ক্ষমতাসীন রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে নালিশ ঠুকবেন তাঁরা বলে সূত্রের খবর। রবিবার গোবরডাঙায় দলের বিদ্রোহীদের নিয়ে বৈঠক ও পিকনিক করে রাজ্যের সর্বত্র বিজেপি–বিক্ষুব্ধদের এককাট্টা করার ডাক দিয়েছেন শান্তনু ঠাকুর। এবার এককাট্টা নেতারাই যাবেন নয়াদিল্লিতে।

একুশের নির্বাচনে পরাজয়ের পর থেকেই দলের অন্দরে ভাঙন দেখা গিয়েছিল। এবার কার্যত বিজেপির অন্দরে গৃহযুদ্ধ লেগে গেল। কলকাতায় পুরসভা নির্বাচনেও ধরাশায়ী হয় বিজেপি। তারপর আরও কোন্দল বেড়েছে। এখন পদ্মশিবিবে চূডান্ত ডামাডোল চলছে। রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন বিধায়ক–সহ নেতারা। বাদ যাননি বনগাঁর সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরও। সম্প্রতি কলকাতায় পোর্ট ট্রাস্টের গেস্ট হাউসে বৈঠকও করেছেন বিক্ষুদ্ধ নেতারা। বনগাঁ পিকনিক করতে দেখা গিয়েছে ৫ মতুয়া বিধায়ক–সহ জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারির মতো রাজ্যে বিজেপি নেতাদের। শোকজের চিঠি পেয়ে গতকালও বনগাঁ যান জয়প্রকাশ।

রবিবারই বিদ্রোহী এই দুই নেতাকে শোকজের চিঠি ধরিয়েছে বিজেপি। তাতে স্বাক্ষর করেছেন রাজ্য বিজেপির অফিস সেক্রেটারি প্রণয় রায়। জয়প্রকাশ মজুমদার–রীতেশ তিওয়ারি এই শোকজের চিঠি পাওয়ার পরই জ্বলে ওঠেন বিক্ষুব্ধ নেতারা। তাঁরা সিদ্ধান্ত নেন, নয়াদিল্লিতে গিয়ে অমিত শাহ–জেপি নড্ডার সঙ্গে দেখা করে রাজ্য বিজেপির নেতাদের বিরুদ্ধে হেস্তনেস্ত করবেন।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.