বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোর পরেই রাজ্যে কার্যকর হবে CAA, জানালেন BJP বিধায়ক অসীম সরকার

পুজোর পরেই রাজ্যে কার্যকর হবে CAA, জানালেন BJP বিধায়ক অসীম সরকার

পুজোর পরেই রাজ্যে কার্যকর হবে CAA, জানালেন BJP বিধায়ক অসীম সরকার

শুক্রবার সাংবাদিকের প্রশ্নের উত্তরে হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার জানান, CAA-এর বিধি প্রণয়নের কাজ শুরু হয়েছে। পুজোর পর শুরু হবে CAA কার্যকর করার পর্ব। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ হবে সেই কাজ।

রাজ্যে ডিসেম্বরের মধ্যেই লাগু হবে CAA. শুক্রবার এমনই জানালেন হরিনঘাটার বিজেপি বিধায়ক তথা দলের উদ্বাস্তু সেলের প্রধান অসীম সরকার। তিনি জানিয়েছেন, ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে পশ্চিমবঙ্গে লাগু হবে CAA.

রাজ্যে CAA লাগু নিয়ে দীর্ঘদিন ধরে চাপে রয়েছে বিজেপি। ২০১৯ সালের সাধারণ নির্বাচনে রাজ্যে উদ্বাস্তু অধ্যুষিত এলাকায় ব্যাপক সাফল্য পায় তারা। সরকার গঠনের ১ বছরের মধ্যে লোকসভায় পাশ হয় CAA. নাগরিকত্বের দীর্ঘদিনের দাবি বাস্তবায়িত হতে দেখে আনন্দের ঢেউ ওঠে উদ্বাস্তুদের গ্রাম ও কলোনিগুলিতে। কিন্তু তার পরই দেশে শুরু হয় করোনা সংক্রমণ। সেই থেকে ঝুলে রয়েছে CAA বাস্তবায়ন। কেন্দ্রীয় বিজেপির তরফে বারবার প্রতিশ্রুতি দিয়ে বলা হয়েছে ২০২৪ সালের সাধারণ নির্বাচনের আগে CAA কার্যকর হবেই। কিন্তু অপেক্ষমান জনতার চাপ বাড়তে থাকে বিজেপির জনপ্রতিনিধিদের ওপর।

কথা দিয়েও রাখেননি, শুভেন্দুকে নেতাইয়ে ঢুকতে বাধা দেওয়ায় AGকে ভর্ৎসনা আদালতের

শুক্রবার সাংবাদিকের প্রশ্নের উত্তরে হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার জানান, CAA-এর বিধি প্রণয়নের কাজ শুরু হয়েছে। পুজোর পর শুরু হবে CAA কার্যকর করার পর্ব। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ হবে সেই কাজ।

এদিন অসীমবাবু বলেন, ‘CAA কার্যকর হবেই। দ্রুত কার্যকর হবে। শীর্ষ নেতৃত্বের কাছে আমার আবেদন ছিল উদ্বাস্তুদের নাগরিকত্ব সুনিশ্চিত করতে যেন কোনও প্রতিবন্ধকতা না থাকে। রুল তৈরি হলে আমরা সেটা দেখতে পাবো। আমরা সমস্ত দিক খতিয়ে দেখব। তার পর আমরা ছাড়পত্র দিলে CAA লাগু হয়ে যাবে। ডিসেম্বরের মধ্যেই এটা হবে’।

রাজনৈতিক মহলের একাংশের মতে, লোকসভা নির্বাচনের মুখে রাজ্যে CAA কার্যকর করে বাড়তি ডিভিডেন্ট ঘরে তুলতে চায় বিজেপি। তাই নানা অছিলায় CAA কার্যকর করার চরম সীমা পিছিয়ে চলেছে তারা।

 

বাংলার মুখ খবর

Latest News

২১ শে জুলাইয়ের জন্য 'সবুজ' হচ্ছে কলকাতা, ডিম-ভাত ছাড়া TMC কর্মীদের মেনুতে কী? ৫৯-এ ফের বিয়ের পিঁড়িতে দাদা স্নেহাশিস, নিমন্ত্রণপত্র পাঠালেন সৌরভ-ডোনা ভূমির জন্মদিন পালন করলেন ওরি! নায়িকার গায়ে হেলে পড়ে তুললেন ছবিও ‘‌২১ জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন’‌, এক্স হ্যান্ডেলে আজ বার্তা দিলেন মমতা সারা গা ভর্তি ভালোবাসার চিহ্ন, উইকেন্ডে প্রিয়জনের আদরে মাখামাখি মিমি গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার ডিম ভাত খেতে কলকাতা গেলে ইন্সুরেন্স করে বাড়ি থেকে বেরোবেন, পোস্টার পড়ল হুগলিতে ওডিআই বিশ্বকাপে পারফর্ম করেও ব্রাত্য! শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পেয়ে জবাব রাহুলের…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.