বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ ঠুকল বিজেপি
মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ছবি সৌজন্য–এএনআই।
মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ছবি সৌজন্য–এএনআই।

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ ঠুকল বিজেপি

  • এমনকী এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে নালিশ ঠুকেছেন প্রিয়াঙ্কার নির্বাচনী এজেন্ট।

কোভিড–বিধি ভাঙার অভিযোগ উঠেছিল বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে। এবার একই অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নিয়ে আসা হল। আর তাতেই সরগরম হয়ে উঠল ভবানীপুর উপনির্বাচন। মুখ্যমন্ত্রী ভবানীপুরের গুরুদ্বারে যখন গিয়েছিলেন, তখন তিনি কোভিড বিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ তোলা হয়েছে। এমনকী এই অভিযোগ তুলে নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে নালিশ ঠুকেছেন প্রিয়াঙ্কার নির্বাচনী এজেন্ট।

প্রথমে মসজিদ ও পরে গুরুদ্বারে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর এই সফর নিয়েই নির্বাচন কমিশনে দৌড়েছে বিজেপি। এই অভিযোগ তুলে চিঠি পর্যন্ত দেওয়া হয়েছে নির্বাচন কমিশনকে। প্রিয়াঙ্কার বিরুদ্ধে একই অভিযোগ ওঠায় তাঁকে শো–কজ করেছিল নির্বাচন কমিশন। শো–কজের জবাব দিয়েছেন তিনি বলেও বিজেপি সূত্রে খবর।

আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল, তাঁর বিরুদ্ধে কত মামলা রয়েছে, তা হলফনামায় উল্লেখ করা হয়নি। এবার তাঁর বিরুদ্ধে কোভিড–বিধি ভাঙার অভিযোগ নিয়ে আসা হল। আবার নির্বাচন কমিশনের চিঠি সম্পর্কে প্রিয়াঙ্কার মন্তব্য, ‘‌ওইরকম চিঠি ১০০ পাই, ১৫০ পড়ি, ২০০ ছিঁড়ি।’‌ এই নিয়ে বিতর্ক কম গড়ায়নি।

উল্লেখ্য, সোমবার প্রিয়াঙ্কা টিবরেওয়াল মনোনয়নপত্র জমা দেন। সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারীরা। আর সেই মনোনয়নপত্র জমা দিতে যাওয়াকে ঘিরেই তৃণমূল কংগ্রেস কোভিড বিধিভঙ্গের অভিযোগ তুলেছে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে। তারই পাল্টা মমতার বিরুদ্ধে দেওয়া হল বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

বন্ধ করুন