বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌পুলিশ প্রচারে বাধা দিচ্ছে’‌, নির্বাচন কমিশনে নালিশের হুমকি প্রিয়াঙ্কার
বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।
বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

‘‌পুলিশ প্রচারে বাধা দিচ্ছে’‌, নির্বাচন কমিশনে নালিশের হুমকি প্রিয়াঙ্কার

  • নির্বাচন কমিশনের নিয়ম এবং কোভিড–বিধি মেনে প্রচার করা হচ্ছে। তারপরও বাধা দেওয়া হচ্ছে।

হাতে আর ৯ দিন। তারপরেই হাইভোল্টেজ উপনির্বাচন হবে ভবানীপুরে। এখন সেখানে জোরদার প্রচার চলছে। যুযুধান দুই প্রতিপক্ষ বিজেপি–তৃণমূল কংগ্রেসের প্রচার এখন তুঙ্গে। এখানের দুই প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা টিবরেওয়াল। এই প্রচারকে কেন্দ্র করেই এখন উত্তাপ বাড়ছে। মঙ্গলবার সকালে ভবানীপুরে প্রচারে নামেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর অভিযোগ, নির্বাচনী প্রচারে বাধা দিচ্ছে পুলিশ। তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছে পুলিশ। তাই পুলিশের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে হবে।

এদিন ভবানীপুরের পটুয়াপাড়ায় প্রচারে যান প্রিয়াঙ্কা টিবরেওয়াল। পুলিশ এই প্রচারে বাধা দিচ্ছে। নির্বাচন কমিশনের নিয়ম এবং কোভিড–বিধি মেনে প্রচার করা হচ্ছে। তারপরও বাধা দেওয়া হচ্ছে। বিষয়টি নির্বাচন কমিশনকে জানাতে হবে। পুলিশ ইচ্ছাকৃতভাবে এইসব করছে। নিয়মবিরুদ্ধ কাজ করছে পুলিশ বলেও দাবি তাঁর।

ঠিক কী ঘটেছে ভবানীপুরে?‌ প্রিয়াঙ্কা টিবরেওয়ালের কথা অনুযায়ী, আজ পটুয়াপাড়ায় প্রচারে গেলে বাধা দেয় পুলিশ। সেখানে ১৪৪ ধারা জারির কথা বলে প্রচার করতে দেওয়া হয়নি। পুলিশের সঙ্গে তর্কাতর্কিও বাধে তাঁর। তাঁর অভিযোগ, একেবারে শাসকদলের হয়ে কাজ করছে পুলিশ। এই সমস্ত ঘটনা নির্বাচন কমিশনে জানাবেন তিনি। এমনকী ভবানীপুর উপনির্বাচনে যাতে কালীঘাট এবং ভবানীপুর থানার পুলিশকে কাজে লাগানো না হয় তার আর্জিও জানাবেন তিনি বলে জানিয়েছেন।

উল্লেখ্য, আগেও পুলিশের বিরুদ্ধে নালিশ করেছিলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর প্রচারে ভিড় দেখানোর জন্য সাদা পোশাকে পুলিশ আসছে বলেও অভিযোগ তুলেছিলেন তিনি। এবার পুলিশ প্রচারে বাধা দিচ্ছে বলে অভিযোগ তুললেন তিনি। এমনকী বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আনবেন বলেও অভিযোগ করেছেন তিনি। আবার পুলিশ তাঁর উপর নজরদারি চালাচ্ছে বলেও অভিযোগ করেছিলেন।

বন্ধ করুন