বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC attaks BJP on Dalit Issue: দুর্ব্যবহারের অভিযোগে মন্ত্রী পদ থেকে ইস্তফা বিজেপির দলিত মন্ত্রীর, সরব তৃণমূল
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

TMC attaks BJP on Dalit Issue: দুর্ব্যবহারের অভিযোগে মন্ত্রী পদ থেকে ইস্তফা বিজেপির দলিত মন্ত্রীর, সরব তৃণমূল

  • মন্ত্রীর ওই চিঠির প্রতিলিপিকে আপলোড করে এবার তৃণমূলের সরকারি ওয়েবসাইটে আক্রমণ শানানো হয়েছে মোদী সরকারের বিরুদ্ধে। তৃণমূলের তরফে অভিযোগ তুলে জানানো হয়েছে, উত্তর প্রদেশে বিজেপিরই এক মন্ত্রী তাঁর দফতরের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ তুলছেন।

দেশে দলিতদের ওপর নিগ্রহের ঘটনা নিয়ে সরব হল তৃণমূল। দলিত বলে তাঁর ওপর দুর্ব্যবহার করা হয়েছে, সেই অভিযোগ তুলে সম্প্রতি উত্তরপ্রদেশে মন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন বিজেপিরই এক বিধায়ক। এবার সেই প্রসঙ্গ তুলে মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগল তৃণমূল।

তৃণমূলের তরফ থেকে টুইটে উত্তর প্রদেশের জল শক্তি বিভাগের রাষ্ট্র মন্ত্রী দিনেশ খটিকের লেখা একটি চিঠির প্রতিলিপি আপলোড করা হয়। চিঠি মন্ত্রী লিখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে উদ্দেশ্য করে। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীকে মন্ত্রীপদ থেকে পদত্যাগ করার কথা জানান ওই মন্ত্রী। কী কারণে তাঁর এই পদত্যাগের সিদ্ধান্ত সেকথাও স্পষ্ট করে বলেছেন বিজেপির ওই পদত্যাগী মন্ত্রী। চিঠিতে ওই মন্ত্রী লিখেছেন, দলিত সম্প্রদায় থেকে আসার জন্য কীভাবে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের ঘোষিত নমামি গঙ্গে প্রকল্প ও ঘর ঘর জল যোজনা প্রকল্পের কাজও ঠিকভাবে করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন ওই মন্ত্রী।

মন্ত্রীর ওই চিঠির প্রতিলিপিকে আপলোড করে এবার তৃণমূলের সরকারি ওয়েবসাইটে আক্রমণ শানানো হয়েছে মোদী সরকারের বিরুদ্ধে। তৃণমূলের তরফে অভিযোগ তুলে জানানো হয়েছে, উত্তরপ্রদেশে বিজেপিরই এক মন্ত্রী তাঁর দফতরের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ তুলছেন। দলিত বলে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। বিজেপি শাসিত প্রত্যেক রাজ্যেই দলিতদের বিরুদ্ধে নিগ্রহের ঘটনা বাড়ছে। এই সব ঘটনার মধ্য দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসল রূপ বেরিয়ে আসছে। এর আগেও সারা দেশ জুড়ে দলিতদের ওপর নিগ্রহের ঘটনা নিয়ে সরব হয়েছিল তৃণমূল-সহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল। তবে এবারে বিজেপিরই এক দলিত সম্প্রদায়ের মন্ত্রী তাঁর প্রতি দুর্ব্যবহারের অভিযোগ তোলায় বিষয়টি অন্য মাত্রা পেয়েছে।

বন্ধ করুন