বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: শুভেন্দুর গড়ে কুপোকাত বিজেপি, সমবায় ভোটে বিপুল জয় তৃণমূলের

Suvendu Adhikari: শুভেন্দুর গড়ে কুপোকাত বিজেপি, সমবায় ভোটে বিপুল জয় তৃণমূলের

শুভেন্দু অধিকারী। (Photo by Samir Jana/ Hindustan Times) (Hindustan Times)

পূর্ব মেদিনীপুর শুভেন্দুর গড় বলেই পরিচিত। এখানকার নন্দীগ্রাম বিধানসভায় জয়ী হয়েছিলেন শুভেন্দু অধিকারী। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে পরাজিত করেছিলেন তিনি। তবে কি লোকসভা ভোটের আগে এলাকায় বিজেপি সংগঠনে ধস নামতে শুরু করেছে?

ফের কুপোকাত হল গেরুয়া শিবির। সমবায় নির্বাচনে দাঁড়াতে পারল না বিজেপি। রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড় বলে পরিচিত পূর্ব মেদিনীপুর। সেখানে শহিদ মাতঙ্গিনী ব্লকের কাকটিয়া হোগলা ডুমরা যশোমন্তপুর সমবায় ভোট অনুষ্ঠিত হয়েছিল। আর সেই ভোটে দাঁড়াতেই পারল না বিজেপি। সামনেই লোকসভা ভোট। সেই সঙ্গেই দেশজুড়ে রামচন্দ্রকে ঘিরে আবেগ।তার মধ্য়েই মন খারাপের খবর বিজেপির জন্য। 

সব মিলিয়ে এই সমবায়ে আসন সংখ্য়া ১২টি। তার মধ্যে ১১টিতে জয়লাভ করেছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা। বিজেপি মাত্র ১টি আসন পেয়েছে। সেটাও আবার টসে জিতে জয় পেয়েছে বিজেপি। 

এদিকে পূর্ব মেদিনীপুর শুভেন্দুর গড় বলেই পরিচিত। এখানকার নন্দীগ্রাম বিধানসভায় জয়ী হয়েছিলেন শুভেন্দু অধিকারী। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে পরাজিত করেছিলেন তিনি। তবে কি লোকসভা ভোটের আগে এলাকায় বিজেপি সংগঠনে ধস নামতে শুরু করেছে?

এদিকে স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, লোকসভা ভোটের আগে সমবায় ভোটে দল যেভাবে জয় পেয়েছে তাতে কর্মীরা আরও উৎসাহিত। পঞ্চায়েত সমিতি বিজেপির দখলে গেলেও লোকসভা নির্বাচনে আস্তে আস্তে আবার পরিবর্তন ঘটছে। আমরা আশাবাদী লোকসভা নির্বাচনে আমরা ভালো ফল করব তমলুক লোকসভায়। 

কার্যত এই জয় নতুন উৎসাহ যোগাচ্ছে তৃণমূলের অন্দরে। বেশ মন মরা বিজেপি শিবির। তৃণমূল শিবিরে রীতিমতো উল্লাস দেখা যাচ্ছে। সব মিলিয়ে এই ভোটের ফলাফল কার্যত বিজেপি শিবিরের কাছে অত্যন্ত হতাশাজনক। কীভাবে এই ফলাফল থেকে ঘুরে দাড়ানো সম্ভব তা ভেবে কূল কিনারা পাচ্ছে না গেরুয়া শিবির। 

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.