বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে রেলের মাধ্যমে সরাসরি টিকা দিক কেন্দ্র, দাবি BJP-র
সায়ন্তন বসু। (ছবি সৌজন্য টুইটার)
সায়ন্তন বসু। (ছবি সৌজন্য টুইটার)

রাজ্যে রেলের মাধ্যমে সরাসরি টিকা দিক কেন্দ্র, দাবি BJP-র

  • সায়ন্তনবাবুর মতে, বেসরকারি হাতে টিকাকরণের দায়িত্ব ছাড়লে কালোবাজারি বাড়বে। তার থেকে কেন্দ্রীয় সরকারের সরাসরি টিকা দেওয়া ভাল।

রাজ্যে টিকাকরণে স্বজনপোষণ ও দুর্নীতি রুখতে রেলের মাধ্যমে সরাসরি টিকা প্রদানের ব্যবস্থা করার দাবি তুলল বিজেপি। রবিবার সকালে লেকটাউনের কালিন্দী বাজারে চা-চক্রে যোগ দিয়ে এমন দাবি করেন বিজেপি নেতা সায়ন্তন বসু। সঙ্গে নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলায় তৃণমূলকে বেঁধেন তিনি।

এদিন সায়ন্তনবাবু বলেন, রাজ্যে টিকাকরণে ব্যাপক স্বজনপোষণ ও দুর্নীতি চলছে। সরকারি টিকাকরণ কেন্দ্রে বিনামূল্যে টিকা পাচ্ছেন শুধু তৃণমূল ঘনিষ্ঠরা। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের রাজ্যে সরাসরি টিকাকরণ শুরুর ব্যবস্থা করা উচিত। রাজ্যে রেলের বিশাল পরিকাঠামো রয়েছে। সেই পরিকাঠামো ব্যবহার করে সবার বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থা করা উচিত কেন্দ্রের।

সায়ন্তনবাবুর মতে, বেসরকারি হাতে টিকাকরণের দায়িত্ব ছাড়লে কালোবাজারি বাড়বে। তার থেকে কেন্দ্রীয় সরকারের সরাসরি টিকা দেওয়া ভাল।

নিশীথ প্রামাণিকের ভারতীয় নাগরিকত্ব নিয়ে যে প্রশ্ন তুলেছে কংগ্রেস ও তৃণমূল, তাকে কটাক্ষ করে সায়ন্তন বলেন, যারা অভিযোগ করছেন তাদের কাছে যদি প্রমাণ থাকে প্রয়োজনীয় তথ্য থাকে, তারা নির্বাচন কমিশনে যেতে পারেন। হাইকোর্টে সুপ্রিম কোর্টে যেতে পারেন। তারা ভারতের রাষ্ট্রপতির কাছে যেতে পারেন। 

তাঁর কথায়, নিশীথ প্রামানণিক ভারতের নাগরিক। তর্কের খাতিরে যদি ওই দাবি মেনে নেওয়া হয় তাহলেও নিশীথ প্রামাণিক হিন্দু উদ্বাস্তু। ভারতীয় জনতা পার্টি প্রত্যেক হিন্দু বাঙালি উদ্বাস্তুকে ভারতীয় মনে করে। সিটিজেনশিপ আমেন্ডমেন্ট অ্যাক্ট পাস হয়ে গেছে। যাতে বাংলাদেশ থেকে আগত সমস্ত হিন্দুকে নাগরিকত্ব দেওয়া হচ্ছে। আমরা এই অভিযোগের কোনো গুরুত্ব দিচ্ছি না।

 

বন্ধ করুন