বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভায় পশ্চিমবঙ্গ দিবস পালনের দাবি শুভেন্দুর, খারিজ করলেন স্পিকার
সোমবার পশ্চিমবঙ্গ বিধানসভায় শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

বিধানসভায় পশ্চিমবঙ্গ দিবস পালনের দাবি শুভেন্দুর, খারিজ করলেন স্পিকার

  • এদিন বিরোধী দলনেতা বলেন, ২০ জুন ভোটাভুটির মাধ্যমে পশ্চিমবঙ্গ গঠনের ব্যাপারে শিলমোহর পড়েছিল। তাই এই দিনটিতে পশ্চিমবঙ্গ দিবস পালন করা উচিত।

পশ্চিমবঙ্গ বিধানসভায় পশ্চিমবঙ্গ দিবস পালনের দাবিতে সরব হল বিজেপি। সোমবার এই দাবি তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পশ্চিমবঙ্গ দিবস উপলক্ষে এদিন কলকাতায় মিছিলও করেন বিজেপি বিধায়করা। তবে অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, পশ্চিমবঙ্গ দিবস পালনের কোনও নজির নেই বিধানসভা।

এদিন বিরোধী দলনেতা বলেন, ২০ জুন ভোটাভুটির মাধ্যমে পশ্চিমবঙ্গ গঠনের ব্যাপারে শিলমোহর পড়েছিল। তাই এই দিনটিতে পশ্চিমবঙ্গ দিবস পালন করা উচিত। পশ্চিমবঙ্গের মানুষের শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে স্মরণ করা উচিত।

পালটা স্পিকার বলেন, এই সম্পর্কে আমার কাছে কোনও তথ্য নেই। বিধানসভায় এমন কোনও দিন পালনের কোনও নজিরও নেই।

অধিবেশন থেকে বেরিয়ে সাংবাদিক বৈঠকে শুভেন্দুবাবু বলেন, ‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে কোনও ভাবেই কৃতিত্ব দিতে চায় না পশ্চিমবঙ্গ সরকার। তাই পশ্চিমবঙ্গ দিবস পালন করতে চাইছে না তারা। অধ্যক্ষ বলছেন ওনার কাছে কোনও তথ্য নেই। বিধানসভার গ্রন্থাগারে গেলে উনি তথ্য পেয়ে যাবেন।’

গত কয়েকবছর ধরে পশ্চিমবঙ্গ দিবস পালন শুরু করেছে বিজেপি। ২০ জুন ভোটাভুটির মাধ্যমে কলকাতাসহ পশ্চিমবঙ্গের ভারতভুক্তির সিদ্ধান্ত হয়েছিল বলে দাবি তাদের। বিজেপির দাবি, পশ্চিমবঙ্গকে পূর্ব পাকিস্তানের অংশ হওয়ার হাত থেকে রক্ষা করেছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।

 

বন্ধ করুন