বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পিছন দরজা দিয়ে যিনি মুখ্যমন্ত্রী হয়েছে তাঁকে আগে অপসারণ করা দরকার: দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ। ফাইল ছবি (HT_PRINT)
দিলীপ ঘোষ। ফাইল ছবি (HT_PRINT)

পিছন দরজা দিয়ে যিনি মুখ্যমন্ত্রী হয়েছে তাঁকে আগে অপসারণ করা দরকার: দিলীপ ঘোষ

  • এদিন রাজ্য বিজেপি সভাপতিকে বলতে শোনা যায়, ‘রাজ্যপালের অপসারণের দাবি তোলা হয়ে গিয়েছে। এর পর অ্যাটর্নি জেনারেলের অপসারণের দাবি তুলছে।

কেন্দ্রের অ্যাটর্নি জেনারেল তুষার মেহেতার অপসারণের দাবিতে সোমবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন তৃণমূল সাংসদরা। তৃণমূলের এই দাবিকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, তৃণমূল এখন অপসারণের রাজনীতি করছে। ভোটে না জিতে যিনি মুখ্যমন্ত্রী হয়েছেন আমরা তাঁর অপসারণ দাবি করছি।

এদিন রাজ্য বিজেপি সভাপতিকে বলতে শোনা যায়, ‘রাজ্যপালের অপসারণের দাবি তোলা হয়ে গিয়েছে। এর পর অ্যাটর্নি জেনারেলের অপসারণের দাবি তুলছে। এর পর স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রী… তার পর রাষ্ট্রপতির অপসারণের দাবি তুলবে। কিন্তু যিনি নির্বাচনে হেরে গিয়ে বিধায়ক না হয়ে পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন তার অপসারণ তো আমরা আগে দাবি করছি। তাঁর মুখ্যমন্ত্রী পদে থাকার অধিকার নেই। মুখ্যমন্ত্রী ভয় পাচ্ছেন যদি কোনও কারণে নির্বাচন না হয় তাহলে আমাদের পদত্যাগ করতে হতে পারে। তাই চিঠি লেখালিখি হচ্ছে’।

বলে রাখি, গত বৃহস্পতিবার দিল্লি সফরে অ্যাটর্নি জেনারেল তুষার মেহেতার বাসভবনে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও শুভেন্দুবাবুর দাবি, তাঁর সঙ্গে সাক্ষাৎ করেননি অ্যাটর্নি জেনারেল। শুভেন্দুবাবুর দাবি অসত্য বলে দাবি করে তৃণমূলের তরফে তাঁর সফরের CCTV ফুটেজ প্রকাশের দাবি তোলা হয় তৃণমূলের তরফে। একই সঙ্গে তুষার মেহেতার অপসারণের দাবিও তোলে তৃণমূল। তাদের যুক্তি, নারদ ও সারদাকাণ্ডে সিবিআইয়ের আইনজীবী তুষার মেহেতা। ওদিকে নারদকাণ্ডে অভিযুক্ত শুভেন্দু অধিকারী। বিচারপ্রক্রিয়াকে প্রভাবিত করতে সাক্ষাৎ করেছেন ২ জন।

 

বন্ধ করুন