বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গোটা ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোটগ্রহণের দাবি জানাল BJP
ফাইল ছবি
ফাইল ছবি

গোটা ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোটগ্রহণের দাবি জানাল BJP

  • তৃণমূল ভোটের আগে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে। কারণ তারা জানে, ভোটদানের হার বেশি হলেই বিজেপি জিতবে।

প্রচারের শেষ লগ্নে ভবানীপুরে দিলীপ ঘোষের ওপর হামলার ঘটনায় কমিশনের দ্বারস্থ হয়ে ১৪৪ ধারা জারির আবেদন জানাল বিজেপি। এক কদম এগিয়ে ভোটগ্রহণ স্থগিত রাখার দাবি জানালেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

সোমবার সকালে ভবানীপুরের যদুবাবুর বাজার এলাকায় ভবানীপুর বিধানসভা উপনির্বাচনের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের সমর্থনে প্রচারে যান দিলীপবাবু। অভিযোগ, তখন তাঁর ও বিজেপি কর্মীদের ওপর হামলা চালায় স্থানীয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। এক বিজেপি সমর্থকের মাথা ফাটে।

এই ঘটনা নিয়ে নালিশ জানাতে দুপুরে কমিশনের দ্বারস্থ হয় বিজেপি নেতৃত্ব। প্রতিনিধিদলে ছিলেন শিশির বাজোরিয়া ও স্বপন দাশগুপ্ত। কমিশনের প্রতিনিধির সঙ্গে সাক্ষাৎ সেরে বেরিয়ে তাঁরা জানান, পর পর আমাদের নেতা অর্জুন সিং ও দিলীপ ঘোষের ওপর হামলা হয়েছে। তৃণমূলের দুষ্কৃতীরা এই হামলা করেছে। তৃণমূল ভোটের আগে সন্ত্রাসের পরিবেশ তৈরি করতে চাইছে। কারণ তারা জানে, ভোটদানের হার বেশি হলেই বিজেপি জিতবে। তাই কমিশনের কাছে আমরা গোটা এলাকায় ১৪৪ ধারা জারি করে ভোটগ্রহণ করানোর দাবি জানিয়েছি। বুথ ও বুথের বাইরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। কলকাতা পুলিশ যেন ধারেকাছে ঘেঁষতে না পারে।

ওদিকে এদিন বিকেলে এক সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ বলেন, ‘ভবানীপুরে ভোটগ্রহণের পরিবেশ নেই। বিরোধীরা প্রচার করতে পারেনি। তাই কমিশনের উচিত ভোটগ্রহণ স্থগিত করা।’

 

বন্ধ করুন