বাড়ি > বাংলার মুখ > কলকাতা > চোপড়ায় দলীয় নেতার বোনকে ধর্ষণ করে খুনের অভিযোগ, তৃণমূলের বিরুদ্ধে সরব বিজেপি
অগ্নিমিত্রা পাল, ফাইল ছবি
অগ্নিমিত্রা পাল, ফাইল ছবি

চোপড়ায় দলীয় নেতার বোনকে ধর্ষণ করে খুনের অভিযোগ, তৃণমূলের বিরুদ্ধে সরব বিজেপি

  • ঘটনার নিরপেক্ষ তদন্ত ও দোষীদের ফাঁসি দাবি করেছেন তিনি। সঙ্গে পকসো আইনে অভিযুক্তদের বিচার দাবি করেছেন মহিলা মোর্চার সভানেত্রী।

চোপড়ায় কিশোরীর অপমৃত্যুতে সুর চড়াল বিজেপি। অভিযোগের তির তৃণমূলের দিকে। বিজেপি দাবি, ফিরোজ আলি নামে স্থানীয় এক তৃণমূল কর্মী ধর্ষণ করে খুন করেছে ওই রাজবংশী কিশোরীকে। ঘটনায় দোষীদের ফাঁসি না হলে ‘শেষ দেখে ছাড়ব’ বলে হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল। মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্পকে কটাক্ষ করে সুর চড়িয়েছেন বিজেপি নেতা অনুপম হাজরাও। 

বিজেপির দাবি, নিহত কিশোরী স্থানীয় বিজেপি বুথ সভাপতির মেয়ে। তার জেরেই ধর্ষণ করে খুন করা হয়েছে ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে। এই ঘটনায় সুবিচার দাবি করে রবিবার একটি ভিডিয়োবার্তা জারি করেন অগ্নিমিত্রাদেবী। তিনি বলেন, ‘উত্তর দিনাজপুরে রাজবংশীদের ওপর বারবার আক্রমণ চালাচ্ছে তৃণমূল। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর পাশে দাড়ানোয় বারবার এই সম্প্রদায়ের ওপর হামলা হচ্ছে। এক বছর আগে জবা বর্মন নামে রাজবংশী একটি মেয়েকে খুন করা হয়। তার পর খুন হন প্রমীলা রায় নামে আরেক রাজবংশী তরুণী। আবারও খুন হলেন এক রাজবংশী কিশোরী।’

ঘটনার নিরপেক্ষ তদন্ত ও দোষীদের ফাঁসি দাবি করেছেন তিনি। সঙ্গে পকসো আইনে অভিযুক্তদের বিচার দাবি করেছেন মহিলা মোর্চার সভানেত্রী। 

এই ঘটনায় সুর চড়িয়েছেন বিজেপি নেতা অনুপম হাজরাও। ফেসবুকে এক পোস্টে তিনি লিখেছেন, সোনারপুরের ১৬ বছরের এক কিশোরী চোপড়ায় ফিরোজ আলি নামক এক যুবক দ্বারা ধর্ষিত হয়; ধর্ষিতা আজ সকালে মারা যান। তাকে কি স্থানীয় বিজেপি বুথ সভাপতির বোন হওয়ার মূল্য দিতে হল? সেই ধর্ষিতা কিশোরী এমন এক রাজ্যের বাসিন্দা যে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা গৃহমন্ত্রী কিনা স্বয়ং একজন মহিলা এবং যে মুখ্যমন্ত্রী কিনা মহিলা সশক্তিকরণ এর উদ্দেশ্যে কন্যাশ্রী প্রকল্প প্রণয়ন করে বিশ্বের স্বীকৃতি অর্জন করে এসেছেন। যে রাজ্যের নারী সুরক্ষার এই হাল, যে রাজ্যের মুখ্যমন্ত্রী ধর্ষণকে ছোট ঘটনা বলে আখ্যা দেন, সেই রাজ্যের মুখ্যমন্ত্রী কন্যাশ্রী প্রকল্প কে সামনে রেখে বিদেশি বিচারকদের বোকা বানিয়ে কীভাবে আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছিল এখন সেটাই একটা বড় প্রশ্ন।"

 

বন্ধ করুন