বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিলীপদের দৌড়ে 'না' লালবাজারের, ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানাতে পারছে না BJP
ফাইল ছবি, সৌজন্য পিটিআই
ফাইল ছবি, সৌজন্য পিটিআই

দিলীপদের দৌড়ে 'না' লালবাজারের, ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানাতে পারছে না BJP

  • অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানাতে গিয়ে রাজ্যে বাধার মুখে পড়তে হল গেরুয়া শিবিরকে।

অলিম্পিক্সে প্রায় ২০০ দেশের খেলোয়াড় গৌরবের জন্যে লড়ছেন। ভারতও সেখানে বিভিন্ন শৃঙ্খলায় মেডেল জেতার লড়াইতে নেমেছে। সেই সব ভারতীয় খেলোয়াড়দের উত্সাহ দিতেই কলকাতায় দৌড়াতে চেয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে থাকার কথা ছিল যুব মোর্চার নেতা-কর্মীদেরও। তবে সেই দৌড়ের অনুমতি দিল না কলকাতা পুলিশ। শুক্রবার একটি চিঠি পাঠিয়ে কলকাতা পুলিশের কাছে থেকে অনুমতি চাওয়া হলেও পুলিশের জবাব নেতিবাচক ছিল।

প্রসঙ্গত, রবিবার গোটা দেশ জুড়ে বিজেপির যুব মোর্চার তরফে 'ম্যারাথন' দৌড়ানোর পরিকল্পনা করেছে। সেই মতো কলকাতাতে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত দৌড়ানোর জন্যে অনুমতি চেয়েছিল গেরুয়া শিবির। সেই অনুযায়ী অনুমতি চেয়ে কলকাতা পুলিশকে চিঠি দিয়েছিল বিজেপি। তবে বিজেপির দাবি, পুলিশ সেই দৌড়ের অনুমতি দেয়নি।

এই দৌড় আদতে ৪ কিলোমিটারের থেকে কিছুটা বেশি দূরত্বের হলেও বিজেপি এর নাম দিয়েছিল ম্যারাথন। এই ম্যারাথন অনুষ্ঠিত করার দায়িত্ব ছিল যুব মোর্চার দুই সাধারণ সম্পাদক প্রকাশ দাস ও গোবিন্দ রায়ের উপর। সেই ম্যারাথনে অংশ নওয়ার কথা ছিল কেন্দ্রীয় জল‌সম্পদ মন্ত্রী গজেন্দ্র সিংহ শেখাওয়াতেরও। তবে অলিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের সম্মান জানাতে গিয়ে রাজ্যে বাধার মুখে পড়তে হল গেরুয়া শিবিরকে।

জানা গিয়েছে কোভিড বিধিনিষেধের জেরে বিজেপি এই ম্যারাথন অনুষ্ঠানিত করার অনুমতি পায়নি। পুলিশের বক্তব্য, করোনা বিধি আংশিক ভাবে এখনও লাগু রাজ্যে, তাই এই দৌড়ের অনুমতি দেওয়া হয়নি। এদিকে দৌড়ের অনুমতি না পেয়ে অসন্তুষ্ট বিজেপি। এদিকে অনুমতি না পাওয়ায় বিজেপির তরফে পালটা আবেদন বা অন্য কোনও পদক্ষে নেওয়া হবে কি না, সেই বিষয়ে এখনও জানা যায়নি।

বন্ধ করুন