বাবা শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সঙ্গে কন্যা দেবলীনা। ফেসবুক থেকে।
বাবা শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সঙ্গে কন্যা দেবলীনা। ফেসবুক থেকে।

মোদীকে নিয়ে আপত্তিকর পোস্ট, শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মেয়ের বিরুদ্ধে FIR BJP-র

  • নিজের পোস্টে দেবলীনা লেখেন, ‘আমার মা বললেন, মোমবাতি জ্বালিয়ে মোদীর দাড়িগুলো পুড়িয়ে দিলে কেমন হয়?’

প্রধানমন্ত্রীর আলো জ্বালানোর আহ্বানকে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করায় সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মেয়ে দেবলীনার বিরুদ্ধে এফআইআর করল বিজেপি। শনিবার ই-মেইলে লালবাজারের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেন বিজেপি যুব মোর্চার নেতা সৌরভ শিকদার।

গত শুক্রবার প্রধানমন্ত্রী লকডাউনে পাশে থাকার বার্তা দিতে আলো জ্বালানোর আহ্বান করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ রবিবার রাত ৯টায় ৯ মিনিটের জন্য সবাইকে ঘরের সব আলো নিভিয়ে প্রদীপ, মোমবাতি বা ফ্ল্যাশলাইট জ্বালানোর অনুরোধ করেছিলেন তিনি। এর পরই ফেইসবুকে এক পোস্ট করে মোদীর আহ্বানকে কটাক্ষ করেন দেবলীনা। আর সেই পোস্টে তিনি যা লিখেছেন তাতেই বেঁধেছে বিতর্ক।

দেবলীনা দেবীর বিতর্কিত সেই পোস্ট।
দেবলীনা দেবীর বিতর্কিত সেই পোস্ট।



নিজের পোস্টে দেবলীনা লেখেন, ‘আমার মা বললেন, মোমবাতি জ্বালিয়ে মোদীর দাড়িগুলো পুড়িয়ে দিলে কেমন হয়?’ সাহিত্যিকের কন্যার এহেন সহিংসতার প্ররোচনার প্রতিবাদে সরব হন অনেকে। অনেকে আবার বিরোধিতা করতে গিয়ে মাত্রা ছাড়ান। অশালীন আক্রমণের মুখে পড়তে হয় দেবলীনাকে। এর পর পোস্টটি সরিয়ে ফেলেন তিনি। তবে ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে।

লালবাজারে বিজেপির তরফে অভিযোগ দায়ের করে দাবি করা হয়েছে, ‘প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর চেষ্টা করেছেন দেবলীনা। বাবার নাম ব্যবহার করে প্রধানমন্ত্রীর পক্ষে মানহানিকর কথা বলেছেন তিনি। তাই তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা উচিত।’

বন্ধ করুন