বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টিম পিকে-র বিরুদ্ধে লড়াইয়ের জন্য ১১৭ জনের ইলেকশন ম্যানেজমেন্ট টিম গড়ল বিজেপি
অমিত শাহ ও দিলীপ ঘোষ
অমিত শাহ ও দিলীপ ঘোষ

টিম পিকে-র বিরুদ্ধে লড়াইয়ের জন্য ১১৭ জনের ইলেকশন ম্যানেজমেন্ট টিম গড়ল বিজেপি

  • এই মুহূর্তের সবচেয়ে চর্চিত খবর হল, বিজেপি এবার ইলেকশন ম্যানেজমেন্ট টিম তৈরি করল।

এই মুহূর্তের সবচেয়ে চর্চিত খবর হল, বিজেপি এবার ইলেকশন ম্যানেজমেন্ট টিম তৈরি করল। যাঁরা নির্বাচনের স্ট্র‌্যাটেজি সাজাবে এবং নির্বাচনের সময় গোটা রাজ্যে ছড়িয়ে পড়ে ভোট মেশিনারি সামলাবে। হাত আর পাঁচ মাস বাকি রাজ্যে বিধানসভা নির্বাচন হতে।

জানা গিয়েছে, এই ইলেকশন ম্যানেজমেন্ট টিম তৈরি হয়েছে বিজেপি’‌র ১১৭ জন সদস্যকে নিয়ে। এই ১১৭ জন ৩১টি ইউনিটে ছড়িয়ে পড়বে। সেখান থেকে তাঁরা নির্বাচনী প্রচার করতে শুরু করবে। কিভাবে তা করা হবে?‌ দলীয় সূত্রে খবর, অনাবাসী ভারতীয়দের সঙ্গে সমন্বয়, তথ্য সংগ্রহ, বুথ ম্যানেজমেন্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় এবং আরও বেশ কিছু পদক্ষেপ করা হবে।

বিজেপি সূত্রে খবর, এই বিষয়গুলির পাশাপাশি আইনি বিষয়ও সামলাবে ইলেকশন ম্যানেজমেন্ট টিম। বিজেপি’‌র এক প্রথমসারির নেতা বলেন, ‘‌বিজেপি’‌র বর্ষীয়ান নেতারা এখানে থাকবেন। এছাড়া সাংসদ–বিধায়ক–সহ বহু সেল কাজ করবে। তবেই তো সাফল্য আসবে।’‌ উল্লেখ্য ২০১৯ সালে বিজেপি ৪০ শতাংশ ভোট পেয়েছিল এই রাজ্য থেকে। অর্থাৎ ৪২টি আসনের মধ্যে বিজেপি ১৮টি আসন পায়।

এই কারণে জেলায় জেলায় তাঁদের সাংসদ রয়েছে। এবার বিধানসভা নির্বাচন ২০২১ সালের এপ্রিল–মে মাসের মধ্যে হবে। সেখানে ২৯৪টি আসনে লড়াই হবে। তাই এই ইলেকশন ম্যানেজমেন্ট টিম তৈরি করা হয়েছে। আর এই গোটা প্রক্রিয়াটি নজরদারিতে রাখবে বিজেপি’‌র কেন্দ্রীয় নেতৃত্ব। দিল্লি থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বাংলায় ক্যাম্পও করবে বলে খবর। এমনকী পৃথক টিম থাকছে সংবাদমাধ্যমের সঙ্গে প্রতিনিয়ত কথা বলার জন্য। এইভাবেই নির্বাচনে খেলতে নামছে বিজেপি। বিপক্ষে থাকছে টিম পিকে।

বন্ধ করুন