বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কনভয়ে হামলার পর কৈলাস বিজয়বর্গীয়কে বুলেট প্রুফ গাড়ি দিল কেন্দ্র
কৈলাস বিজয়বর্গীয়। ফাইল ছবি
কৈলাস বিজয়বর্গীয়। ফাইল ছবি

কনভয়ে হামলার পর কৈলাস বিজয়বর্গীয়কে বুলেট প্রুফ গাড়ি দিল কেন্দ্র

  • এমনিতেই কেন্দ্রের জেড শ্রেণির নিরাপত্তা পান কৈলাস বিজয়বর্গীয়। সোমবার থেকে তার সঙ্গে যোগ হল বুলেটপ্রুফ গাড়ি। ডায়মন্ড হারবারের পথে বিজেপি সভাপতি জেপি নড্ডার কনভয়ে হামলায় গুরুতর আহত হন কৈলাস।

বিজেপি নেতা তথা পশ্চিমবঙ্গের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কে বুলেট প্রুফ গাড়ি দিল কেন্দ্রীয় সরকার। সোমবার থেকে এই গাড়ি বরাদ্দ হয়েছে তাঁর জন্য। গত বৃহস্পতিবার ডায়মন্ড হারবারে জেপি নড্ডার কনভয়ে হামলার জেরে এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। ওই হামলায় আহত হয়েছেন কৈলাস বিজয়বর্গীয়। 

এমনিতেই কেন্দ্রের জেড শ্রেণির নিরাপত্তা পান কৈলাস বিজয়বর্গীয়। সোমবার থেকে তার সঙ্গে যোগ হল বুলেটপ্রুফ গাড়ি। ডায়মন্ড হারবারের পথে বিজেপি সভাপতি জেপি নড্ডার কনভয়ে হামলায় গুরুতর আহত হন কৈলাস। তাঁর গাড়িতেও বড় বড় ইট ছোড়ে দুষ্কৃতীরা। যার জেরে কৈলাসের হাতে আঘাত লাগে। তাঁর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে। এর পরই কৈলাসকে বুলেটপ্রুফ গাড়ি দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। গাড়িটির নেমপ্লেটে উত্তরপ্রদেশের রেজিস্ট্রেশনের কথা লেখা আছে। 

৬৪ বছর বয়সী কৈলাস বিজয়বর্গীয় মধ্যপ্রদেশের মন্ত্রী ছিলেন। গত ৬ বছর ধরে পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষকের দায়িত্ব সামলাচ্ছেন তিনি। তবে বৃহস্পতিবারের মতো বেনজির হামলার মুখে তাঁকে পড়তে হয়নি কখনো। প্রথম দিন বুলেটপ্রুফ গাড়ি চড়ে দমদম বিমানবন্দর থেকে সোজা দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় গিয়েছেন তিনি। সঙ্গে ছিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়।

 

বন্ধ করুন