বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুরভোটে কলকাতার ৩টি বিধানসভা কেন্দ্রে বাম-কংগ্রেসের থেকেও পিছিয়ে বিজেপি

পুরভোটে কলকাতার ৩টি বিধানসভা কেন্দ্রে বাম-কংগ্রেসের থেকেও পিছিয়ে বিজেপি

পুরভোটে কলকাতার ৩ টি বিধানসভা কেন্দ্রে বাম - কংগ্রেসের থেকেও পিছিয়ে বিজেপি। ছবিটি প্রতীকী। (HT_PRINT)

একুশের বিধানসভা ভোটে শহরের ওয়ার্ডগুলিতে বিজেপি দ্বিতীয় স্থান ধরে রাখতে পারলেও পুরভোটে বিজেপির অবস্থা আরও শোচনীয়। বেশকিছু ওয়ার্ডে বিজেপি রয়েছে চতুর্থ স্থানে। আর তা নিয়েই উদ্বিগ্ন বিজেপি নেতৃত্ব।

একুশের কলকাতা পুরভোটে ধরাশায়ী হয়েছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। ১৪৪টি ওয়ার্ডের মধ্যে শুধুমাত্র ৩টি ওয়ার্ডে পদ্ম ফুল ফোটাতে পেরেছেন বিজেপি প্রার্থীরা। একুশের বিধানসভা ভোটে শহরের ওয়ার্ডগুলিতে বিজেপি দ্বিতীয় স্থান ধরে রাখতে পারলেও পুরভোটে বিজেপির অবস্থা আরও শোচনীয়। বেশকিছু ওয়ার্ডে বিজেপি রয়েছে চতুর্থ স্থানে। আর তা নিয়েই উদ্বিগ্ন বিজেপি নেতৃত্ব।

পুরভোটের বিধানসভাভিত্তিক ফলের দিকে নজর দিলে দেখা যাচ্ছে মোটামুটি ৬টি আসনে দ্বিতীয় স্থান ধরে রাখতে পেরেছে বিজেপি। তবে একুশের বিধানসভা ভোটে ১৭টির মধ্যে ১৬টি আসনেই দ্বিতীয় স্থানে ছিল বিজেপি। কিন্তু, পুরভোটে বিজেপির অবস্থা আরও খারাপ। ভোটের ফল বলছে কলকাতা পুর এলাকার অন্তর্গত তিনটি বিধানসভা আসনে বিজেপি দ্বিতীয় স্থান অধিকার করতে পারেনি, সেখানে চতুর্থ স্থানে রয়েছে বিজেপি।

বেলেঘাটার মাত্র একটি ওয়ার্ডে আসন পেয়েছে বিজেপি। কিন্তু, একটি ওয়ার্ডে আসন পেলেও বেলেঘাটা বিধানসভা কেন্দ্রে থাকা সমস্ত ওয়ার্ডগুলোর নিরিখে চতুর্থ স্থানে রয়েছে বিজেপি। এই বিধানসভা কেন্দ্রে তৃণমূলের পরেই দ্বিতীয় স্থানে কংগ্রেস এবং তৃতীয় স্থানে রয়েছে বামেরা। অথচ এই কেন্দ্রে একুশের বিধানসভা নির্বাচনে দ্বিতীয় স্থানে ছিল বিজেপি। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রেও একই অবস্থা বিজেপির। এই বিধানসভা কেন্দ্রে অবস্থিত ৬০ থেকে ৬৯ এবং ৮৫ নম্বর ওয়ার্ডে বিজেপি চতুর্থ স্থানে।

মেটিয়াবুরুজ বিধানসভা কেন্দ্রে বিজেপির একই দশা। এই কেন্দ্রে কলকাতা পুরসভার ১৩৬ থেকে ১৪১ নম্বর ওয়ার্ড এবং মহেশতলা পুরসভার ১ থেকে ৭, ৯ ও ১০ নম্বর ওয়ার্ড রয়েছে। যেখানে অধিকাংশ ওয়ার্ডেই সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের বসবাস। পুর ফল বলছে এই ওয়ার্ডে প্রথম স্থানে রয়েছে তৃণমূল, দ্বিতীয় স্থানে কংগ্রেস, তৃতীয় স্থানে বাম এবং চতুর্থ স্থানে রয়েছে বিজেপি। অথচ একুশের নীল বাড়ি দখলের লড়াইয়ে এই কেন্দ্রে দ্বিতীয় স্থানে ছিল বিজেপি। একুশের বিধানসভা নির্বাচনের ৮ মাসের মধ্যে সমীকরণ যেভাবে বদলে গেল তাতে একেবারে খুশি নয় বিজেপি নেতৃত্ব। যদিও পুরভোটে খারাপ ফল নিয়ে শাসকদলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। তাদের অভিযোগ, তৃণমূল যেভাবে ছাপ্পা ভোট করেছে তাতে ভোটের এরকম ফল হওয়াটাই স্বাভাবিক।

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.