বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌পোস্টার বিজেপি লাগিয়ে দিচ্ছে’‌, মাওবাদী আতঙ্ক উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী‌

‘‌পোস্টার বিজেপি লাগিয়ে দিচ্ছে’‌, মাওবাদী আতঙ্ক উড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী‌

মমতা বন্দ্যোপাধ্যায় (ANI) (HT_PRINT)

একদা মাওবাদীদের মুক্তাঞ্চল ছিল ঝাড়গ্রাম, পুরুলিয়া–সহ জঙ্গলমহল। ২০১১ সালে ক্ষমতায় আসার পর এখানে সেই কার্যকলাপ বন্ধ করে দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মাওবাদীদের চাকরি দেওয়া হয়েছে মূলস্রোতে ফেরানোর জন্য। 

পরপর তিনদিন। তিনটি মাওবাদী পোস্টার। আর দেখা গিয়েছে জঙ্গলমহলে। এক, তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে খেলা হবে। দুই, পুলিশের গলায় জুতোর মালা পরানো হবে। তিন, সাতদিন পিরাকাটা বাজার বন্ধ রাখার হুঁশিয়ারি দিয়ে পোস্টার পড়েছে। প্রশ্ন উঠতে শুরু করেছে, জঙ্গলমহলে মাওবাদী কার্যকলাপ কী বাড়থে?‌ বুধবার সাংবাদিক বৈঠক করে মাওবাদী আতঙ্ক খারিজ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর দাবি করলেন, পোস্টারের নেপথ্যে রয়েছে বিজেপির হাত।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ এদিন সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‌কোথাও কোথাও একটা–দুটো পোস্টার বিজেপি লাগিয়ে দিচ্ছে। সেটাকে নিয়েই মাওবাদী–মাওবাদী উত্তেজনা ছড়ানো হচ্ছে। সবটাই পরিকল্পনা। পুলিশকে জঙ্গলমহলে আরও সক্রিয় হতে হবে। আমি খুব শীঘ্রই জঙ্গলমহল সফরে যাবো। ঝাড়গ্রামের পুলিশ সুপার এবং জেলাশাসকের সঙ্গে কথা বলেছি।’‌

একদা মাওবাদীদের মুক্তাঞ্চল ছিল ঝাড়গ্রাম, পুরুলিয়া–সহ জঙ্গলমহল। ২০১১ সালে ক্ষমতায় আসার পর এখানে সেই কার্যকলাপ বন্ধ করে দেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মাওবাদীদের চাকরি দেওয়া হয়েছে মূলস্রোতে ফেরানোর জন্য। বহু মাওবাদীকে হোমগার্ডের চাকরি দেওয়া হয়েছে। কিন্তু সম্প্রতি নতুন করে মাওবাদী আতঙ্ক দেখা দিয়েছে জঙ্গলমহলের জেলাগুলিতে।

উল্লেখ্য, জঙ্গলমহলে এখন হাই অ্যালার্ট জারি হয়েছে। গোয়েন্দাদের সতর্কতা অনুযায়ী, আগামী ১৫ দিনের মধ্যে বড় নাশকতা করার ছক কষেছে মাওবাদীরা। আর এখানের সাংসদ বিজেপির। তাই বিজেপি এই কার্যকলাপের নেপথ্যে আছে বলে মনে করা হচ্ছে। বাংলাকে অস্থির করতেই এই পোস্টার ফেলছে বিজেপি বলে মনে করছেন মুখ্যমন্ত্রী।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.