বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dilip-Sukanta: 'সুকান্তর অভিজ্ঞতা কম,' আদি- নব্য দ্বন্দ্ব উসকে দিলেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদার। (ফাইল ছবি, এএনআই এবং টুইটার)

Dilip-Sukanta: 'সুকান্তর অভিজ্ঞতা কম,' আদি- নব্য দ্বন্দ্ব উসকে দিলেন দিলীপ ঘোষ

  • তবে কি যেভাবে নতুনদের নিয়ে এসে দল সাজানোর চেষ্টা করছেন সুকান্ত তাতেই পরোক্ষে আপত্তি তুলে দিলেন খোদ দিলীপ ঘোষ? দলের অন্দরে নয়া,পুরাতন দ্বন্দ্বকেই যেন কার্যত উসকে দিলেন তিনি। নাম না করে দিলীপের সতর্কবার্তা, যোগ্য লোকেদের বাদ দিলে হবে না।

দ্বন্দ্বের রোগ যেন কুড়ে কুড়ে খাচ্ছে গোটা বঙ্গ বিজেপিকে। জেলায় জেলায় ক্রমেই ছড়াচ্ছে সংক্রমণ। মিডিয়ার সামনে মুখ না খোলার জন্যও সম্প্রতি দলের বিক্ষুব্ধদের সতর্ক করেছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার দলের এই দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন খোদ দিলীপ ঘোষ। প্রাক্তন রাজ্য সভাপতি। রাজনীতিতে পোড় খাওয়া দিলীপ ঘোষকে সরিয়েই দায়িত্ব পেয়েছিলেন সুকান্ত মজুমদার। এবার পুরানোদের গুরুত্ব দেওয়ার বিষয়টি সেই সুকান্তকেই মনে করিয়ে দিলেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ বলেন, সুকান্তর অভিজ্ঞতা কম। সবে দায়িত্ব পেয়েছেন। কিন্তু ওঁর জানা উচিত যারা এতদিন আন্দোলন করেছেন, তাঁদের গুরুত্ব দেওয়া জরুরী। এর সঙ্গেই তাঁর সংযোজন, দলের এই পুরানো নেতাদের উপর বিশ্বাস করেই মানুষ রাস্তায় নেমেছেন। তাই তাঁদের ভুলে গেলে চলবে না।

তবে কি যেভাবে নতুনদের নিয়ে এসে দল সাজানোর চেষ্টা করছেন সুকান্ত তাতেই পরোক্ষে আপত্তি তুলে দিলেন খোদ দিলীপ ঘোষ? দলের অন্দরে নয়া,পুরাতন দ্বন্দ্বকেই যেন কার্যত উসকে দিলেন তিনি। নাম না করে দিলীপের সতর্কবার্তা, যোগ্য লোকেদের বাদ দিলে হবে না। এখানেই প্রশ্ন সংস্কার করতে গিয়ে কি যোগ্য লোকেদের দূরে সরিয়ে দিচ্ছেন সুকান্ত মজুমদার? এদিকে অনুপম হাজরা থেকে সৌমিত্র খাঁ, দলের সামগ্রিক পরিস্থিতি নিয়ে মুখ খুলছেন অনেকেই। তবে এতদিন কিছুটা হলেও সেই প্রসঙ্গ এড়িয়ে চলছিলেন দিলীপ ঘোষ। এবার সেই দিলীপও এনিয়ে মুখ খুলে ফেললেন। তবে এবার এই তোপ কীভাবে সামলান সুকান্ত মজুমদার, সেটাই দেখার।

বন্ধ করুন