বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উৎসবের মধ্যে ভোট কেন? কমিশনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলল বিজেপি
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য

উৎসবের মধ্যে ভোট কেন? কমিশনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলল বিজেপি

  • এদিন শমীকবাবু বলেন, ‘পুজো থেকে ভাইফোঁটার মধ্যে নির্বাচন কমিশন আবার ভোট ঘোষণা করল। আমরা নির্বাচন চাই। কিন্তু কেন এই উৎসবের মধ্যে?

উৎসবের মরশুমে রাজ্যে উপনির্বাচন ঘোষণায় অসন্তোষ প্রকাশ করল বিজেপি। মঙ্গলবার বিকেলে এক সাংবাদিক বৈঠকে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, সমস্ত সম্প্রদায়ের কিছু উৎসবের দিন থাকে। তার মধ্যে ভোট ঘোষণা কেন?

এদিন শমীকবাবু বলেন, ‘পুজো থেকে ভাইফোঁটার মধ্যে নির্বাচন কমিশন আবার ভোট ঘোষণা করল। আমরা নির্বাচন চাই। কিন্তু কেন এই উৎসবের মধ্যে? বিজেপি ৪ কেন্দ্রে প্রতিদ্বন্দিতা করব। কিন্তু প্রশ্ন তুলছি, এই ঘোষণা নিয়ে৷ দিনহাটার বহু বিজেপি কর্মী আজও অসমে আছেন। আইনশৃঙ্খলা ফেরাতে হবে। বিরোধীদের প্রচার যেন বাধা না পায় কমিশনকে তার দায়িত্ব নিতে হবে।

মঙ্গলবার দুপুরে এক বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের ৪ কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা করেছে কমিশন। এর মধ্যে দিনহাটা ও শান্তিপুর কেন্দ্রদুটি খালি হয়েছে ২ বিজেপি সাংসদের পদত্যাগে। বিধানসভা নির্বাচনে জিতে বিধায়কপদে ইস্তফা দেন নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। খড়দা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাজল সিনহার মৃত্যুতো। ভোটগ্রহণের পর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। ওই কেন্দ্র থেকে শোভনদেব চট্টোপাধ্যায়কে প্রার্থী ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া গোসাবা কেন্দ্রে উপনির্বাচন হবে বিধায়ক জয়ন্ত নস্করের প্রয়াণে। আগামী ৩০ অক্টোবর ভোটগ্রহণ। ২ নভেম্বর গণনা।

 

বন্ধ করুন