বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের মুখে বুথ মজবুত করতে নামল বিজেপি, কর্মীদের বসে থাকতে দিতে নারাজ তৃণমূলও
আমার বুথ সব চেয়ে মজবুত কর্মসূচির সূচনা করছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 
আমার বুথ সব চেয়ে মজবুত কর্মসূচির সূচনা করছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

ভোটের মুখে বুথ মজবুত করতে নামল বিজেপি, কর্মীদের বসে থাকতে দিতে নারাজ তৃণমূলও

  • বিজেপি সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন এলাকায় ভোটারদের সঙ্গে দলের কর্মীদের এখনো তেমন যোগাযোগ গড়ে ওঠেনি বলে দিল্লিতে খবর গেছে। তার পরই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় নেতৃত্ব।

বিধানসভা নির্বাচনের বাকি আর মেরে কেটে ২ মাস। তারই মধ্যে শুরু হল বিজেপির ‘আমার বুথ সব থেকে মজবুত’ কর্মসূচি। পালটা বঙ্গধ্বনী যাত্রার ধন্যবাদজ্ঞাপক মিছিল করবে তৃণমূল। সব মিলিয়ে ভোটের আগে দলের কর্মীদের বসে থাকতে দিতে নারাজ যুযুধান ২ পক্ষই। 

শনিবার থেকে শুরু হয়েছে বিজেপির বঙ্গধ্বনী যাত্রা। এদিন পুরুল্যা ও দুবরাজপুরে এই কর্মসূচি পালিত হয়। এই কর্মসূচির অধীনে বুথের বাড়ি বাড়ি যাবেন বিজেপি কর্মীরা। বাসিন্দাদের কাছে কেন্দ্রীয় সরকারের সাফল্য ও রাজ্য সরকারের ব্যর্থতা তুলে ধরবেন। কারও কোনও সমস্যা থাকলে তা সমাধানের চেষ্টা করবেন। কোনও বাসিন্দা সেখানকার ভোটার না হলে ভোটার লিস্টে নাম তোলার উদ্যোগ নেবেন। প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠানে তাদের যোগদান করার অনুরোধ করবেন। এর পর বাড়ির সামনে বুথের নম্বর ও নাম লিখে একটি স্টিকার সেঁটে তার ছবি তুলবেন। 

এছাড়া বিজেপির বুথ সভাপতির বাড়ির সামনে লাগানো হবে নেমপ্লেট। তোলা হবে বিজেপির পতাকা। বিজেপির বুথ সভাপতিকে সম্মানিত করবেন বুথের অন্যান্য কর্মীরা। এই কর্মসূচির একটি থিম সংগীতও লঞ্চ করেছে বিজেপি। 

বিজেপি সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন এলাকায় ভোটারদের সঙ্গে দলের কর্মীদের এখনো তেমন যোগাযোগ গড়ে ওঠেনি বলে দিল্লিতে খবর গেছে। তার পরই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় নেতৃত্ব। বুথ স্তরে কর্মীদের প্রতিটি বাড়িতে পৌঁছে দিতে নির্দেশ দিয়েছিলেন তারা। কিন্তু প্রতিবারই খাতায় কলমে সেই কর্মসূচি পালিত হলেও ভোটারদের বাড়িতে যাননি বিজেপি কর্মীরা। তাই এবার ভোটারদের বাড়ির সামনে স্টিকার সেঁটে ছবি তুলে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে বিজেপি কর্মীদের। 

বসে নেই তৃণমূলও। তারা বঙ্গধ্বনী যাত্রার ধন্যবাদ জ্ঞাপক মিছিল করতে নির্দেশ দিয়েছে কর্মীদের। শনিবার একথা জানিয়েছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ফলে ভোটের ডঙ্কা বাজার আগেই সরগরম হতে চলেছে রাজনীতি।

 

বন্ধ করুন