বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP: ‘‌২০২৬–এ এই সরকারটাও যাবে’‌, টুইট করে তৃণমূলকে খোঁচা অমিতাভ চক্রবর্তীর
তৃণমূল কংগ্রেসের সভায় কলকাতা জনপ্লাবন

BJP: ‘‌২০২৬–এ এই সরকারটাও যাবে’‌, টুইট করে তৃণমূলকে খোঁচা অমিতাভ চক্রবর্তীর

  • সূত্রের খবর, এই সমাবেশে বিজেপি সাংসদ–বিধায়করা যোগ দিতে পারেন। সেই আশঙ্কা থেকেই এই টুইট করেছেন অমিতাভ চক্রবর্তী। এই বিশাল পরিমাণ জমায়েত দেখে বিজেপি ভয় পেয়েছে। মানুষের কাছে বার্তা যাবে তৃণমূল কংগ্রেসের পক্ষে। তাই আগে–ভাগে এমন টুইট করেছেন তিনি।

সালটা ২০০৯। বামফ্রন্টের বিশাল সমাবেশ দেখা গিয়েছিল কলকাতার রাজপথে। তারপর ২০১১ সালে ক্ষমতা থেকে চলে যায় বামফ্রন্ট সরকার। সেই সমাবেশের ছবি এখন সিপিআইএম নেতা–কর্মীরা সোশ্যাল মিডিয়ায় দিতে শুরু করেছে। কারণ আজ, বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের হাইভোল্টেজ শহিদ সমাবেশ। আর এই ছবি সামনে এনে তৃণমূল কংগ্রেসকে খোঁচা দিয়েছে বিজেপি।

ঠিক কী করেছে বিজেপি?‌ ২০০৯ সালে খাদ্য আন্দোলনের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ওই সমাবেশ করেছিল বামফ্রন্ট। সেই ছবি এখন তাঁরাই পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়। আর বৃহস্পতিবার সকালে যখন তৃণমূল কংগ্রেসের সভায় কলকাতা জনপ্লাবন দেখা দিয়েছে তখন সিপিআইএমের ছবিকে হাতিয়ার করে তৃণমূলকে খোঁচা দিল বিজেপি।

কে, কী খোঁচা দিল?‌ আজ রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী ২০০৯ সালের সিপিআইএমের সমাবেশের ছবি টুইট করেছেন। আর ছবি টুইট করে তিনি লিখেছেন, ‘‌২০০৯-এ বামফ্রন্টের সমাবেশ, ধর্মতলায়। তার ঠিক দু’‌বছর পর সরকারটা চলে যায়। আজও লোক হবে ধর্মতলায়, ভয় পাবেন না, ২০২৬–এ এই সরকারটাও যাবে।’‌

হঠাৎ কেন এমন পোস্ট বিজেপি নেতৃত্বের?‌ সূত্রের খবর, এই সমাবেশে বিজেপি সাংসদ–বিধায়করা যোগ দিতে পারেন। সেই আশঙ্কা থেকেই এই টুইট করেছেন অমিতাভ চক্রবর্তী। এই বিশাল পরিমাণ জমায়েত দেখে বিজেপি ভয় পেয়েছে। মানুষের কাছে বার্তা যাবে তৃণমূল কংগ্রেসের পক্ষে। তাই আগে–ভাগে এমন টুইট করেছেন তিনি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার মধ্যেই জমায়েত পার্ক স্ট্রিট উড়ালপুল ছাপিয়ে গিয়েছে। অনেকের মতে, তৃণমূল কংগ্রেসের এই জমায়েত দেখে বিজেপি কর্মীদের মনোবলে আঘাত লাগতে পারে। তাই এই টুইট।

বন্ধ করুন