বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌ক্ষতি মানতে শেখা দরকার’‌, অর্জুন–বিহীন বিজেপি নিয়ে বিস্ফোরক পোস্ট অনুপমের
অনুপম হাজরা

‘‌ক্ষতি মানতে শেখা দরকার’‌, অর্জুন–বিহীন বিজেপি নিয়ে বিস্ফোরক পোস্ট অনুপমের

  • এই পরিস্থিতিতেও গা–ছাড়া মনোভাব দেখাচ্ছেন বিজেপি নেতারা। কোনও কিছুতেই যেন কিছুই যায় আসে না। রবিবার অর্জুন সিং বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। আর আজ, সোমবার এই মর্মে একটি ফেসবুক পোস্ট করলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা। তাতেই বেসুরো দেখছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

একদিকে বিজেপি ছেড়ে নেতা–বিধায়ক–সাংসদরা তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন। অন্যদিকে পর পর নির্বাচনে দলের ভরাডুবি হচ্ছে। এই পরিস্থিতিতেও গা–ছাড়া মনোভাব দেখাচ্ছেন বিজেপি নেতারা। কোনও কিছুতেই যেন কিছুই যায় আসে না। রবিবার অর্জুন সিং বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। আর আজ, সোমবার এই মর্মে একটি ফেসবুক পোস্ট করলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা। তাতেই বেসুরো দেখছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আগে কী লিখেছিলেন অনুপম?‌ রবিবার অর্জুন সিং তৃণমূল কংগ্রেসে ফিরে যেতেই ফেসবুক পোস্টে কটাক্ষ করেছিলেন অনুপম। তিনি লিখেছিলেন, ‘আগে পাণ্ডবদের মধ্যে একজন গণ্য করা হতো। কিন্তু কৌরবদের মধ্যেও তাঁকে পাওয়া গেলে কতটা অবাক হব ঠিক বুঝতে পারছি না।’ তার জবাব অবশ্য দিয়েছিলেন দেবাংশু ভট্টাচার্য।

আর আজ কী লিখলেন?‌ আজ, সোমবার অনুপম হাজরা বুঝিয়ে দিলেন অর্জুন সিংয়ের দলবদলে আখেরে ক্ষতিই হল বিজেপির। ফেসবুক পোস্টে অনুপম লিখেছেন, ‘কেউ দল ছাড়লেই ‘‘এতে দলের কোনও ক্ষতি হবে না’’ বা ‘‘গুরুত্ব দিতে নারাজ’’ বলে নিজেদের সান্ত্বনা না দিয়ে ‘‘ক্ষতি যে কিছুটা হয়ে গেল’’ সেটা মানতে শেখা দরকার বা কেন বারবার ছেড়ে যাচ্ছে সেটা বিশ্লেষণ করা দরকার!’

তাহলে বিজেপি কী বাস্তব অস্বীকার করছে?‌ ফেসবুক পোস্টে সেই কথাও অনুপম চাঁচাছোলা ভাষায় তুলে ধরেছেন। তিনি লিখেছেন, ‘‌বাস্তবটা অস্বীকার করে কোনও লাভ নেই। কারণ বর্তমান পরিস্থিতি যেখানে একটা কাউন্সিলর সিট জিততে কালঘাম ছুটে যাচ্ছে, সেখানে কাউন্সিলরের উপরের মর্যাদার কেউ দল ছেড়ে গেলে নিঃসন্দেহে তা দলের ক্ষতি। অল ইজ ওয়েল বলে নিজেকে সান্ত্বনা দেওয়াটা সিনেমাতে দেখতে ভাল লাগলেও, বাস্তবে সেটা সবসময় নাও খাটতে পারে।’‌

বন্ধ করুন