বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপি নেতা মণীশ শুক্ল খুনের তদন্তভার CID-র হাতে তুলে দিন নবান্ন, CBI-এ অনড় BJP
প্রয়াত বিজেপি নেতা মণীশ শুক্ল
প্রয়াত বিজেপি নেতা মণীশ শুক্ল

বিজেপি নেতা মণীশ শুক্ল খুনের তদন্তভার CID-র হাতে তুলে দিন নবান্ন, CBI-এ অনড় BJP

  • এরই মধ্যে ঘটনার তদন্তভার CID-র হাতে তুলে দিল রাজ্য সরকার। নবান্ন থেকে নির্দেশ আসতেই এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন CID-র গোয়েন্দারা।

বিজেপি নেতা মণীশ শুক্ল খুনের তদন্তভার CID-র হাতে তুলে দিল রাজ্য সরকার। সোমবার দুপুরে বারাকপুর বনধের মধ্যেই এই ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দেয় নবান্ন। বারারকপুর কমিশনারেটের থেকে তদন্তভার তুলে দেওয়া হয় CID-র হাতে। 

প্রকাশ্যে বিজেপি নেতা খুনে ক্ষোভের আগুন ছড়িয়েছে উত্তর ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকায়। বারাকপুর জুড়ে চলছে বনধ। রাস্তা অবরোধ করতে আগুন জ্বালিয়েছেন বিজেপি কর্মীরা। ক্ষোভের আঁচ টের পাওয়া গিয়েছে কলকাতায় NRS মেডিক্যাল কলেজের সামনেও। সেখানে চলছে মণীশের দেহের ময়না তদন্ত। সেখানেও ভিড় করেছেন হাজার হাজার মানুষ। 

এরই মধ্যে ঘটনার তদন্তভার CID-র হাতে তুলে দিল রাজ্য সরকার। নবান্ন থেকে নির্দেশ আসতেই এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন CID-র গোয়েন্দারা। বেশ কিছু প্রমাণ সংগ্রহ করেন তাঁরা। এর পর যান টিটাগড় থানায়। 

বিজেপির দাবি, পুলিশ ও তৃণমূল হাস মিলিয়ে খুন করেছে মণীশ শুক্লকে। যদিও এই তত্ত্ব মানতে নারাজ পুলিশ। সোমবার রাজ্য পুলিশের তরফে টুইট করে জানানো হয়, টিটাগড়ে এক ব্যক্তি খুন হয়েছেন। তাঁর বিরুদ্ধে খুন ও খুনের চেষ্টার অভিযোগ ছিল। কী কারণে তাঁর হত্যা হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। ব্যক্তিগত শত্রুতা না পুরনো আক্রোষ, খুনের কারণ কী তা জানার চেষ্টা চলছে। তদন্ত চলাকালীন সোশ্যাল মিডিয়ায় এব্যাপারে যে কোনও মন্তব্য তদন্তে বাধা দেওয়ার সামিল। 

ওদিকে CID তদন্তে আস্থা নেই বলে জানিয়ে CBI তদন্তের দাবি তুলেছে বিজেপি। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন, ‘পশ্চিমবঙ্গ পুলিশ হল ম্যাজিশিয়ান। কী করে খুনের ঘটনাকে আত্মহত্যা প্রমাণ করতে হয় তাতে তারা সিদ্ধহস্ত। এর আগে হেমতাবাদে আমরা সেই উদাহরণ দেখেছি। তাই এই পুলিশের ওপর কোনও ভরসা নেই। সিবিআই তদন্ত চাই।’

বন্ধ করুন