বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুকুলের হাতে পাবলিক অ্যাকাউন্টস কমিটি!‌ চেয়ারম্যান করতে চলেছে বিজেপি
মুকুল রায়।
মুকুল রায়।

মুকুলের হাতে পাবলিক অ্যাকাউন্টস কমিটি!‌ চেয়ারম্যান করতে চলেছে বিজেপি

  • মুকুল রায়ও তৃণমূল কংগ্রেসে ফিরে যেতে পারেন বলেও নানা মহলে চর্চা চলছে। এই পরিস্থিতিতে তাঁকে ধরে রাখতেই কমিটির দায়িত্ব দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির দায়িত্ব থাকছে বিজেপির হাতে। এখন বিরোধী আসনে সংখ্যা বাড়িয়ে বসেছে তারা। সেখানে কাকে দায়িত্ব দেওয়া হবে তা নিয়ে দলের অন্দরে জোর চর্চা শুরু হয়েছে। কারণ অনেক বিজেপি নেতা তথা বিধায়ক বিধানসভা নির্বাচনে দলের ভরাডুবি হয়েছে দেখা তৃণমূল কংগ্রেসে ফিরে যেতে চাইছে। তার উপর আবার বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে আড়াআড়িভাবে বিভক্ত হয়ে পড়েছে মুকুল রায় শিবির। তাই তাঁর স্ত্রীকে হাসপাতালে দেখতে যাওয়া দিলীপ ঘোষকে বিশেষ গুরুত্ব দিতে চাননি। মুকুল রায়ও তৃণমূল কংগ্রেসে ফিরে যেতে পারেন বলেও নানা মহলে চর্চা চলছে। এই পরিস্থিতিতে তাঁকে ধরে রাখতেই কমিটির দায়িত্ব দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

বিধানসভা নির্বাচনে বিজেপি মুখ থুবড়ে পড়তেই দলের বিরুদ্ধে বেঁকে বসেছে একগুচ্ছ বিজেপি নেতা। অনেকেই ফিরতে চাইছেন তৃণমূল কংগ্রেসে। রাজ্যে হারের গোয়েন্দা রিপোর্টেও তেমনি আভাস পেয়েছে অমিত শাহ। সেখানে মুকুল রায়কে ধরে রাখতেই এই গুরুত্বপূর্ণ দায়িত্ব দিতে চাইছে বিজেপি। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁচেছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুকুল রায়কে ফোন করে তাঁর স্ত্রী খবর নিয়েছে। সুতরাং মুকুলের গোঁসা ভাঙাতেই এই পদক্ষেপ করা হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

এই কমিটির চেয়ারম্যান রাজ্যের যাবতীয় উন্নয়নমূলক কাজের অডিটের বিষয়ে বিশেষ ভূমিকা নেন। প্রত্যেক বছর এই কমিটিটি বিরোধীদের হাতেই ছিল। বিজেপি এখনও নিজেদের চেয়ারম্যানের নাম জানায়নি। সূত্রের খবর, পাবলিক অ্যাকাউন্টস কমিটির পাশাপাশি বিধানসভার আরও ৯টি কমিটির দায়িত্ব পাবে বিজেপি। এই কমিটিতে বিজেপির পক্ষ থেকে চেয়ারম্যন করা হতে পারে মুকুল রায়কে। মুকুল রায়ের রাজনৈতিক অবস্থান নিয়ে এখন নানা জল্পনা চলছে। তার মধ্যে এই কমিটির দায়িত্ব যদি তাঁকে দেওয়া হয়, সেক্ষেত্রে যাবতীয় জল্পনায় ইতি পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছর কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেসে যোগদানকারী বিধায়ক শঙ্কর সিংকে এই কমিটির চেয়ারম্যান করা হয়েছিল। বিধানসভা সূত্রে খবর, ইতিমধ্যেই বিজেপিকে জানিয়ে দেওয়া হয়েছে যে পাবলিক অ্যাকাউন্টস কমিটি তাদের হাতেই যেতে চলেছে। সেই কমিটির চেয়ারম্যান পদে বসতে চলেছেন মুকুল রায়। এখন দেখার আনুষ্ঠানিক ঘোষণায় তাঁর নাম উঠে আসে কিনা।

বন্ধ করুন