বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূল কংগ্রেসে ফিরতে চলেছেন রাজীব–সহ দলত্যাগীরা, পুজোর আগেই নতুন ঘোষণা
রাজীব বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রাজীব বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

তৃণমূল কংগ্রেসে ফিরতে চলেছেন রাজীব–সহ দলত্যাগীরা, পুজোর আগেই নতুন ঘোষণা

  • একুশের নির্বাচনের আগেই তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। সেই ছবি আজও সবার মনে আছে।

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোতেই বড় ধাক্কা খেতে চলেছে বঙ্গ–বিজেপি। কারণ তৃণমূল কংগ্রেসে ফিরতে পারেন রাজীব বন্দ্যোপাধ্যায় এবং দীপেন্দু বিশ্বাস বলে সূত্রের খবর। তাই এখনই প্রশ্ন উঠতে শুরু করেছে, পুজোর আগেই কী হবে ঘরওয়াপসি?‌ যদিও এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এখনও নিশ্চিতভাবে কিছুই জানা যায়নি। তবে বিষয়টি এখন খুব গোপন রাখা হচ্ছে।

একুশের নির্বাচনের আগেই তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন তিনি। সেই ছবি আজও সবার মনে আছে। বিধানসভায় তাঁর ঘর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের থবি আগলে চোখের জলে দল ছেড়েছিলেন। কিন্তু সেসব এখন অতীত। নির্বাচনের ফলপ্রকাশ হওয়ার পর থেকে ফেসবুক, টুইটারে বিজেপির বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তিনি। বিজেপির বৈঠকে আর তিনি যাচ্ছেন না। বরং কুণাল ঘোষ, মুকুল রায়ের সঙ্গে দেখা করে আসছেন।

ইতিমধ্যে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরেছেন সপুত্র মুকুল রায়। মুকুল রায়ের স্ত্রীর মৃত্যুর পর তাঁর বাড়িতে যেতে দেখা গিয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়কে। নামপ্রকাশে অনিচ্ছুক তৃণমূল কংগ্রেসের এক প্রাক্তন কাউন্সিলর বলেন, ‘‌রাজীব তো আমাদের দলের ছেলে। ভালো ছেলে। শুভেন্দু ওকে ফুঁসলিয়ে নিয়ে গিয়েছিল। আমরা জানতাম রাজীব ফিরবে। তাই যোগাযোগ করেছেন। তবে নেত্রী যতক্ষণ না সবুজ সংকেত দিচ্ছেন ততক্ষণ সবই অধরা।’‌

আবার নারদ মামলায় মন্ত্রী–বিধায়কদের যেভাবে গ্রেফতার করা হয়েছিল তার প্রতিবাদে বিজেপি ছাড়েন দীপেন্দু বিশ্বাস। তিনিও তৃণমূল কংগ্রেসে ফেরার আর্জি জানিয়েছেন। ফেরার ইচ্ছাপ্রকাশ করে আবেগপূর্ণ টুইট করেছেন সোনালি গুহও। পুজোর আগেই তৃণমূল কংগ্রেসে ফিরতে পারেন তাঁরা। সূত্রের খবর, রাজীব বন্দ্যোপাধ্যায় এবং দীপেন্দু বিশ্বাসের নামই প্রথম সারিতে রয়েছে। তবে তৃণমূল কংগ্রেসে ফেরার আগে একটা বড় ফেসবুক লাইভ করবেন রাজীব বন্দ্যোপাধ্যায়।

বন্ধ করুন