বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বিজেপিতে পদ পেলেও নাখুশ শোভন
বৈশাখি ও শোভন। ফাইল ছবি
বৈশাখি ও শোভন। ফাইল ছবি

বিজেপিতে পদ পেলেও নাখুশ শোভন

  • শোভনের দাবি, শিবপ্রকাশ ও অরবিন্দ মেননকে তিনি সব জানিয়েছেন। তার পর আর কিছু বলার নেই তাঁর।

বিজেপিতে যোগদানের ১ বছরেরও বেশি সময় পর দলীয় পদ পেয়েছেন শোভন চট্টোপাধ্যায়। মঙ্গলবার দলের রাজ্য কার্যকারিনীর যে তালিকা প্রকাশিত হয়েছে তাতে বিশেষ আমন্ত্রিত সদস্য হিসাবে নাম রয়েছে শোভন চট্টোপাধ্যায়ের। তবে তাতে খুশি নন শোভন। 

মঙ্গলবার এই খবর প্রকাশিত হওয়ার পর শোভন চট্টোপাধ্যায় বলেন, এতে তিনি মোটেও খুশি নন। কারণ তাঁর সঙ্গে আলোচনা না করেই সিদ্ধান্ত নিয়েছে দল। যাতে নতুন করে অস্বস্তিতে পড়েছে বিজেপি। 

শোভন বলেন, ‘আমাকে কেউ কিছু জানায়নি। সংবাদমাধ্যম থেকে পুরোটা জানতে পেরেছি। দলের তরফে কিছুই জানানো হয়নি।’ শোভনের দাবি, শিবপ্রকাশ ও অরবিন্দ মেননকে তিনি সব জানিয়েছেন। তার পর আর কিছু বলার নেই তাঁর।  

শোভনের পদপ্রাপ্তি নিয়ে রাজ্য বিজেপির মুখপাত্র সায়ন্তন বসু বলেন, ‘দলের সমস্ত সাংসদ ও বিধায়ককে কমিটিতে রাখা হয়েছে। উনি বিধায়ক। তাই ওনাকেও রাখা হয়েছে।’

তবে ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, শোভনের ক্ষোভের কারণ অন্য। কমিটিতে বৈশাখি বন্দ্যোপাধ্যায়ের জায়গা না হওয়ায় ক্ষুব্ধ তিনি। ২০১৯ সালের ১৪ অগাস্ট বিজেপিতে যোগ দিয়েছিলেন বৈশাখি। তিনি এখনো দলে কোনও পদ পেলেন না। অথচ পদ পেয়ে গেলেন মাসখানেক আগে যোগ দেওয়া জ্যোতির্ময়ী শিকদার। এতেই ক্ষুব্ধ কলকাতার প্রাক্তন মেয়র। 

বিজেপি সূত্রের খবর, তাঁরা শোভনকে চাইলেও রাজনীতিতে অভিজ্ঞতাহীন বৈশাখিকে তাঁরা গুরুত্ব দিতে নারাজ। সেই গাঁটেই আটকে রয়েছে শোভনের বিজেপিতে সক্রিয়তা।

বন্ধ করুন