বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলে ফেরার হিড়িক নিয়ে দলকেই খোঁচা তথাগতর
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

তৃণমূলে ফেরার হিড়িক নিয়ে দলকেই খোঁচা তথাগতর

  • সঙ্গে জয়প্রকাশবাবু বলেন, ‘সোনালি গুহরা যেমন মান অভিমান থেকে তৃণমূল ছেড়ে বিজেপিতে এসেছিলেন। তথাগতবাবুও তেমন মান অভিমান থেকে নিজের দলকে আক্রমণ করছেন।

বিধানসভা নির্বাচনে আশানুরুপ ফল না হওয়ায় ফের একবার দলীয় নেতৃত্বকেই কটাক্ষ কটাক্ষ করলেন বিজেপির বরিষ্ঠ নেতা তথাগত রায়। রবিবার এক টুইটে, তৃণমূলে ফেরার হিড়িক নিয়ে বিজেপি নেতৃত্বকে কটাক্ষ করেছেন তিনি। অভিযোগ করেছেন, যাঁদের জন্য পুরনো বিজেপি কর্মীদের উপেক্ষা করা হয়েছিল তারাই এখন তৃণমূলে ফিরে যাচ্ছেন। 

টুইটারে তথাগতবাবু লেখেন, ‘যা বলেছিলাম ঠিক তাই। কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল, যাদের খাতিরে বিজেপির বিশ-ত্রিশ বছরের পুরোনো কর্মীদের চরম উপেক্ষা করা হয়েছিল তারা সবাই এক এক করে তৃণমূলে ফিরে যাচ্ছে’। 

পালটা বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘তৃণমূল থেকে যারা ভোটের মুখে এসেছিলেন তাদের কাউকে টিকিট দেওয়া হয়নি। দলের কোনও পদেও বসানো হয়নি। তাঁরা বিজেপির আদর্শে কাজ করতে চেয়েছিলেন। তাদের কি ‘চাই না’ বলে দূরে সরিয়ে দেওয়া উচিত ছিল? এখন যারা তৃণমূলে ফিরতে চাইছেন তাঁরা আসলে সুবিধাবাদী।’

সঙ্গে জয়প্রকাশবাবু বলেন, ‘সোনালি গুহরা যেমন মান অভিমান থেকে তৃণমূল ছেড়ে বিজেপিতে এসেছিলেন। তথাগতবাবুও তেমন মান অভিমান থেকে নিজের দলকে আক্রমণ করছেন। দলের সমালোচনা না করে ওনার উচিত সুবিধাবাদীদের সমালোচনা করা।’

বলে রাখি, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের মাসকয়েক আগে সক্রিয় রাজনীতিতে ফেরার ইচ্ছা নিয়ে মেঘালয়ের রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিয়ে শিলং থেকে কলকাতা ফেরেন তথাগত রায়। তার পর কেন্দ্র ও রাজ্যের একাধিক নেতার সঙ্গে আলাপ করলেও ভোটের টিকিট বা দলের পদ কোনওটাই পাননি তিনি। যার যেরে বারবার বিদ্রোহী সুর শোনা গিয়েছে তাঁর কণ্ঠে। 

 

বন্ধ করুন