বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'আপাতত বিদায়...', 'কামিনী-কাঞ্চনে গা ভাসানো' সহ্য না করতে পেরে BJP ত্যাগ তথাগতর?
তথাগত রায়। ফাইল ছবি
তথাগত রায়। ফাইল ছবি

'আপাতত বিদায়...', 'কামিনী-কাঞ্চনে গা ভাসানো' সহ্য না করতে পেরে BJP ত্যাগ তথাগতর?

  • টুইটে লেখা, 'আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!' তাহলে কি শেষে তথাগতও দলত্যাগের পথে হাঁটলেন?

কয়েকদিন আগেই বর্ষীয়ান বিজেপি নেতা তথা মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়ের টুইটার 'বায়ো' ঘিরে জোর জল্পনা শুরু হয়েছিল। এবার তাঁর এক টুইট ঘিরে জল্পনা তুঙ্গে। টুইটে লেখা, 'আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!' তাহলে কি শেষে তথাগতও দলত্যাগের পথে হাঁটলেন? এই প্রশ্নের সদুত্তর অবশ্য মেলেনি।

এদিন তথাগত রায় এক টুইট বার্তায় লেখেন, 'কারুর কাছ থেকে বাহবা পাবার জন্য আমি টুইটগুলো করছিলাম না। দলের কিছু নেতৃস্থানীয় লোক যেভাবে কামিনী-কাঞ্চনে গা ভাসিয়েছিলেন সেটা সম্বন্ধে দলকে সজাগ করার জন্য করছিলাম। এবার ফলেন পরিচয়তে। পুরভোটের ফলের জন্য প্রতীক্ষায় থাকব। আপাতত বিদায়, পশ্চিমবঙ্গ বিজেপি!'

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের পর থেকেই 'বেসুরো' হয়েছেন তথাগত রায়। বিধানসভায় বিজেপির হারের পর থেকেই দিলপ ঘোষ, অরবিন্দ মেনন, কৈলাস বিয়বর্গীয়দের বিরুদ্ধে বেলাগাম আক্রমণ শানিয়েছেন তথাগত। দিলীপ ঘোষ এর প্রেক্ষিতে তথাগতকে দল ছাড়ার 'পরামর্শ' দিয়েছিলেন। আর দিলীপের সেই 'পরামর্শের' পরই টুইটার ও ফেসবুকে তথাগত রায়ের 'বায়ো' বদলে গিয়েছিল।

'বায়ো' বদল করার বিষয়টি টুইট করে নিজেই জানান তথাগত রায়। তিনি লেখেন, 'সাধারণ একটি তথ্য: আমার প্রোফাইলের বিবরণীতে একটা ছোট্ট বদল করেছি। এতদিন যেখানে 'ছবিতে দেখা যাচ্ছে আইকনিক রবীন্দ্র সেতু' লেখা ছিল, সেখানেই এখন 'সম্প্রতি হুইসেলব্লোয়ার' লেখা হয়েছে।' তারপরই আরও একটি টুইটে তিনি লেখেন, 'আমি 'বিজেপি' শব্দটিও লিখেছি যাতে লোকে অন্য কোনও কিছু না ভেবে বসে।' তবে এবার তথাগত রায়ের 'বিদায়' জানানো ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

বন্ধ করুন