বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > PM Awas Yojona: আবাস যোজনায় কোন বিজেপি নেতাদের আত্মীয়রা জায়গা পেল?‌ হাটে হাঁড়ি ভাঙল তৃণমূল

PM Awas Yojona: আবাস যোজনায় কোন বিজেপি নেতাদের আত্মীয়রা জায়গা পেল?‌ হাটে হাঁড়ি ভাঙল তৃণমূল

তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি

আগামী সপ্তাহে কেন্দ্রের পাঁচটি মনিটরিং টিম আসছে বাংলায়। তাঁরা কালিম্পং, দার্জিলিং, আলিপুরদুয়ার, মালদা, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং পূর্ব বর্ধমানে যাবে। আর এই একই অভিযোগ যদি তাঁরা পান তাহলে পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবি নিশ্চিত হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আবাস যোজনা নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। আর তার পরই বাংলায় আসে কেন্দ্রীয় প্রতিনিধিদল। দুটি জেলায় তাঁরা সরেজমিনে কাজ দেখেন। এবার আবার রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। এবার তাঁরা ১০টি জেলায় খতিয়ে দেখবেন কাজ। এবার বিজেপি নেতা–সহ তাঁদের আত্মীয় পরিজনদের নাম রয়েছে বলে হাটে হাঁড়ি ভাঙল তৃণমূল কংগ্রেস। আগেই মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ও এই বিষয়টি নিয়ে সরব হন। এবার প্রাপকদের তালিকায় বিজেপি নেতাদের নাম প্রকাশ্যে এনে দিল তৃণমূল কংগ্রেস। একটি টুইটে সেই তালিকা প্রকাশ করে দেওয়ায় অস্বস্তি বেড়েছে গেরুয়া শিবিরের।

ঠিক কী দেখা যাচ্ছে সেখানে?‌ যে তালিকা প্রকাশ্যে আনা হয়েছে সেকানে প্রাপকদের যে নামগুলি রয়েছে, তাতে দেখা যাচ্ছে ৭ জন বিজেপি নেতা–মন্ত্রীর নাম। বাঁকুড়া জেলার সোনামুখীর বিধায়ক দীপঙ্কর ঘরামির স্ত্রী প্রতিমা ঘরামির নাম রয়েছে। আবার কোচবিহার থেকে স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবা বিধুভূষণ প্রামাণিকের নাম লেখা আছে। ঝাড়গ্রামের বিজেপির জেলা সভাপতি তুফান মাহাতোর নামও রয়েছে। আর তাঁর ভাইয়ের নামও আছে তালিকায়। উত্তর ২৪ পরগনা জেলার বিজেপি নেত্রী লক্ষ্মী মজুমদারের নাম তালিকায় আছে। বাঁকুড়ার স্থানীয় বিজেপি নেতা নারায়ণ শিটের এবং পুরুলিয়া রঘুনাথপুর পঞ্চায়েত সমিতির সভাপতি রবীন ঘোষ গোপের স্ত্রী লেহালি গোপের নাম তালিকায় জ্বলজ্বল করছে।

ঠিক কী প্রকাশ্যে আনা হয়েছে?‌ তৃণমূল কংগ্রেস টুইট করে লিখেছে, ‘বিজেপি প্রতারণা করে আবাস যোজনার সুবিধা নিতে চেষ্টা করেছে। আর দুর্নীতির কথা বলছে তৃণমূল কংগ্রেসের নামে। এটা দ্বিচারিতা। বাস্তব সব প্রমাণ দেয়।’ এই তালিকা প্রকাশ্যে নিয়ে আসার পর চাপে পড়ে গিয়েছে গেরুয়া শিবির। কারণ আগামী সপ্তাহে কেন্দ্রের পাঁচটি মনিটরিং টিম আসছে বাংলায়। তাঁরা কালিম্পং, দার্জিলিং, আলিপুরদুয়ার, মালদা, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া এবং পূর্ব বর্ধমানে যাবে। আর এই একই অভিযোগ যদি তাঁরা পান তাহলে পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবি নিশ্চিত হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আর কী জানা যাচ্ছে?‌ বিজেপির নেতাদের দোতলা–তিনতলা বাড়ি আছে। তারপরও তারা এই অভিযোগে সরব হচ্ছে। অথচ নিজেদের নামও রয়েছে তালিকায়। এই অবস্থায় হাটে হাঁড়ি ভেঙে দিল তৃণমূল কংগ্রেস। তাই এখন গ্রামবাংলায় চাপে পনে গিয়েছেন বিজেপি নেতারা। একইসঙ্গে পুরনো তালিকায় নাম থাকার পরও বড় বাড়ি থাকা সত্ত্বেও যাঁদের নাম সামনে এসেছে, তাঁদের জন‌্য তৃণমূল কংগ্রেস পালটা কেন্দ্রের টাকা দিতে গড়িমসির অভিযোগ তুলেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

তামিলনাড়ুর উপমুখ্যমন্ত্রী হতে পারেন স্ট্যালিন পুত্র উদয়নিধি! জোর গুঞ্জন রাজ্যে পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ তাহলে এই কারণেই হার্দিকের বদলে সূর্যকুমারের হাতে উঠেছে ভারতীয় দলের দায়িত্ব ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে 'আমার আর কেউ নাই', ছেলের রক্তাক্ত দেহে মাথা রেখে কান্না মায়ের, কাঁদছে বাংলাদেশ কানে ব্যান্ডেজ, হামলার পর প্রথম ভাষণ দিলেন ট্রাম্প, বললেন- 'ঈশ্বর আমার সাথে' Kenya বনাম Nigeria ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.