বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আলুতে কেজিপ্রতি ১০ টাকা করে কাটমানি খাচ্ছে তৃণমূল, দাবি বিজেপি নেতার
বুধবার রাজভবনে বিজেপি নেতৃত্ব
বুধবার রাজভবনে বিজেপি নেতৃত্ব

আলুতে কেজিপ্রতি ১০ টাকা করে কাটমানি খাচ্ছে তৃণমূল, দাবি বিজেপি নেতার

  • নিজেই তার জবাব দিয়ে জয়প্রকাশবাবু বলেন, ‘আলুর বন্ড ও বাজার তৃণমূল ঘনিষ্ঠদের দখলে। তারাই ইচ্ছা করে দাম বাড়াচ্ছে তৃণমূলের পার্টি ফান্ড ভরাতে।

কৃষি বিলের বিরোধিতায় তৃণমূল ময়দানে নামতেই আলুর দাম নিয়ে তাদের ওপর পালটা চাপ বাড়াল বিজেপি। বুধবার রাজভবনে গিয়ে রাজ্যপালকে এই নিয়ে স্মারকলিপি দেন বিজেপি নেতারা। তাদের দাবি, তৃণমূলের কারসাজিতেই চরমে পৌঁছেছে আলুর দাম। 

এদিন রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, সব্যসাচী দত্ত ও অগ্নিমিত্রা পাল। সাক্ষাৎ সেরে বেরিয়ে জয়প্রকাশ মজুমদার সাংবাদিকদের বলেন, ‘গত মার্চ এপ্রিলে ৫ টাকা কিলো দরে আলু বিক্রি করেছেন আমাদের রাজ্যের চাষিরা। সেই আলু এখন ৪০ টাকা কিলো দরে বিক্রি হচ্ছে। ৩৫ টাকা যাচ্ছে কার পকেটে?’ 

নিজেই তার জবাব দিয়ে জয়প্রকাশবাবু বলেন, ‘আলুর বন্ড ও বাজার তৃণমূল ঘনিষ্ঠদের দখলে। তারাই ইচ্ছা করে দাম বাড়াচ্ছে তৃণমূলের পার্টি ফান্ড ভরাতে। আমাদের রাজ্যে বছরে ৫ লক্ষ মেট্রিক টন আলু দরকার হয়। প্রতি কেজিতে ১০ টাকা করে কাটমানি সরাতে পারলে টাকাটা কত হয় ভাবুন তো।’তিনি বলেন, এই নিয়ে রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করেছে বিজেপি। 

কৃষিবিলের বিরোধিতায় মঙ্গলবার থেকে কলকাতার মেয়ো রোডে ধরনায় বসেছে বিজেপির মহিলা মোর্চা। বুধবার বিশাল মিছিল করেছে তৃণমূল ছাত্র পরিষদ। রাজনৈতিক মহলের দাবি, তৃণমূলের ওপর পালটা চাপ তৈরি করতে এবার আলুকে হাতিয়ার করতে চলেছে বিজেপি।

 

বন্ধ করুন