বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হিংসার প্রতিবাদে গান্ধীমূর্তির সামনে ধরনায় বসায় গ্রেফতার রুপা, অগ্নিমিত্রা-সহ ৩
ফাইল ছবি
ফাইল ছবি

হিংসার প্রতিবাদে গান্ধীমূর্তির সামনে ধরনায় বসায় গ্রেফতার রুপা, অগ্নিমিত্রা-সহ ৩

  • এদিন বিজেপির তিন জনপ্রতিনিধিকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিশ। কিছুক্ষণ পর তাঁদের মুক্তি দেওয়া হয়। লালবাজারের তরফে জানানো হয়েছে, বেআইনি জমায়েত করায় গ্রেফতার করা হয়েছে ৩ জনকে।

রাজ্যে হিংসার প্রতিবাদে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসায় বিজেপির ৩ জনপ্রতিনিধিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। শুক্রবার সদ্যনির্বাচিত বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল, রাজ্যসভায় বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় ও কোয়েম্বাত্তুরের বিজেপি বিধায়ক বনতি শ্রীনিবাসন গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসায় তাদের গ্রেফতার করে পুলিশ। 

শুক্রবারই বিধায়ক হিসাবে শপথ নিয়েছেন আসানসোল দক্ষিণ থেকে নির্বাচিত বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। এদিন শপথ নিয়ে বিধানসভা থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, ‘মানুষের সেবা করার স্বপ্ন দেখেছিলাম। স্বপ্ন সত্যি হল। দল ক্ষমতায় এলে আরও ভাল লাগত।’

সঙ্গে তাঁর অভিযোগ, ‘রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসায় প্ররোচনা দিচ্ছে তৃণমূল। হিংসা ছড়াতে চাইছে তারা। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যকে অশান্ত করতে চায় শাসকদল। মুখ্যমন্ত্রীকে বলবো হিংসায় লাগাম পরান। পরিস্থিতি এমনই যে কেন্দ্রীয় মন্ত্রী আক্রান্তদের সঙ্গে দেখা করতে গিয়ে গাড়ি থেকে নামামাত্র হামলা হচ্ছে।’

এদিন বিজেপির তিন জনপ্রতিনিধিকে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যায় পুলিশ। কিছুক্ষণ পর তাঁদের মুক্তি দেওয়া হয়। লালবাজারের তরফে জানানো হয়েছে, বেআইনি জমায়েত করায় গ্রেফতার করা হয়েছে ৩ জনকে।

বলে রাখি, গত ১৩ এপ্রিল নির্বাচন কমিশন তাঁকে ভোটপ্রচারে নিষিদ্ধ করায় অনুমতি ছাড়াই এই গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন তাঁকে কোনও বাধা দেয়নি কলকাতা পুলিশ। যদিও পুলিশের নিয়ন্ত্রণ তখন ছিল কমিশনের হাতে।

 

বন্ধ করুন