সোমবার সেন্ট্রাল অ্যাভিনিউয়ে স্লোগান দিচ্ছেন লকেট চট্টোপাধ্যায়
সোমবার সেন্ট্রাল অ্যাভিনিউয়ে স্লোগান দিচ্ছেন লকেট চট্টোপাধ্যায়

ধর্ষিতার বিচারের দাবিতে কলকাতায় বিজেপি মহিলা মোর্চার মিছিলে পুলিশের বাধা

  • অনুমতি নেই, তাই মিছিল বন্ধ করে দেয় পুলিশ।

বালুরঘাটে কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় সুবিচারের দাবিতে কলকাতায় বিজেপির মহিলা মোর্চার মিছিল। আর তার জেরে সোমবার সন্ধ্যায় ধুন্ধুমার বাঁধল সেন্ট্রাল অ্যাভিনিউয়ে বিজেপি দফতরের সামনে। মিছিল শুরু হতেই বাধা দেয় পুলিশ। তার পরই রণমূর্তি ধারণ করেন মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়।

দক্ষিণ দিনাজপুরে নিহত কিশোরীর বিচারের দাবিতে সোমবার সন্ধ্যায় দলের রাজ্য সদর দফতর থেকে মশাল মিছিল বার করার চেষ্টা করে বিজেপির মহিলা মোর্চা। নেতৃত্বে ছিলেন লকেট চট্টোপাধ্যায়। কিন্তু মিছিলের অনুমতি নেই বলে কিছু দূরে পথ আটকায় পুলিশ। মিছিল থেকে মশাল সরিয়ে ফেলতে অনুরোধ করেন পুলিশকর্মীরা। তবে তাতে কর্ণপাত করেননি বিজেপি কর্মীরা।

এর পর সেখানেই দাঁড়িয়ে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন বিজেপির মহিলা কর্মীরা। এমনকী পুলিশ বিজেপিকে রুখতে নতুন নতুন আইন তৈরি করছে বলে অভিযোগ করেন তাঁরা। কিছুক্ষণের জন্য চরম উত্তেজনা তৈরি হয় সেন্ট্রাল অ্যাভিনিউর ওই অংশে। বেশ কিছুক্ষণ স্লোগান দিয়ে বিজেপি অফিসে ফিরে যান বিক্ষোভকারীরা।

বিজেপি নেত্রী তথা হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘বালুরঘাটে কিশোরী যখন ধর্ষিতা হচ্ছিল তখন কোথায় ছিল পুলিশ? কোথায় ছিল তাদের বিক্রম। এখন আমাদের আটকাতে তো প্রচুর পুলিশ জড়ো হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গের পুলিশ শাসকদলের দাসে পরিণত হয়েছে। তাদের সুবিচার দেওয়ার ক্ষমতা নেই।’

বন্ধ করুন