বুধবার অমিত শাহের সভাস্থল পরিদর্শনে দিলীপ ঘোষ
বুধবার অমিত শাহের সভাস্থল পরিদর্শনে দিলীপ ঘোষ

রবিবার শাহ না আসতে পারলে কী হবে? 'প্ল্যান বি' ঠিক করে ফেলল বিজেপি

  • সভার প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার শহিদ মিনার ময়দান ঘুরে দেখেন দিলীপ ঘোষ, জয়প্রকাশ মজুমদাররা।

দিল্লি হিংসার মধ্যেই আগামী ২৯ ফেব্রুয়ারি থেকে অমিত শাহের কলকাতা সফর নিয়ে দ্বিধায় বিজেপি। শেষ পর্যন্ত অমিত শাহ আসতে না পারলে কী করা হবে তা নিয়ে বৈঠকে বসেন রাজ্য বিজেপির নেতারা। ঠিক হয়েছে, শাহ আসতে না পারলেও সভা হবেই। আর সভায় মূল বক্তা হবে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। ওই সভায় বিপুল সংখ্যায় মুসলিমদের এনে বিজেপি প্রমাণ করতে চায় CAA-র পক্ষে রয়েছেন মুসলিমরা।

জানা গিয়েছে, দিল্লির পরিস্থিতি বিবেচনা করে আগামী ১ মার্চের সভা নিয়ে প্ল্যান বি ভাবতে বসেছে বিজেপি নেতৃত্ব। তাতে ঠিক হয়েছে সভা হবে নির্ধারিত জায়গায় নির্ধারিত সময়ে। সেক্ষেত্রে প্রধান বক্তা হবেন জেপি নড্ডা। পরীক্ষার মরশুমে শব্দের ওপরেও নিয়ন্ত্রণ করতে চাইছে বিজেপি। সেজন্য কয়েকটি বড় বক্স লাগানোর বদলে অনেকগুলি ছোট বক্স লাগানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। যাতে শব্দ বেশি দূর না যায়।

সূত্রের খবর, এই সভা থেকেই বিজেপি কর্মীদের পুরভোটের দিশা দেখাবেন অমিত শাহ। একই সঙ্গে CAA নিয়ে রাজ্যবাসীর আস্থা অর্জনের চেষ্টা করবেন তিনি। সভার পর সমস্ত জেলার জেলা সভাপতিদের সঙ্গে বৈঠক করবেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। কী ভাবে তৃণমূলকে রুখে ভোটে বাজিমাত করতে হবে তা বুঝিয়ে বলবেন তিনি।

সভার প্রস্তুতি খতিয়ে দেখতে বুধবার শহিদ মিনার ময়দান ঘুরে দেখেন দিলীপ ঘোষ, রাহুল সিনহা, জয়প্রকাশ মজুমদাররা। অমিত শাহ ধরে নিয়েই এগোচ্ছেন তাঁরা।



বন্ধ করুন