বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মণীশ খুনে CBI তদন্তের দাবি, রাজ্যপালের দ্বারস্থ বিজেপি শীর্ষ নেতৃত্ব
মণীশ খুনে CBI তদন্তের দাবি, রাজ্যপালের দ্বারস্থ বিজেপি শীর্ষ নেতৃত্ব (ছবি সৌজন্য সংগৃহীত)
মণীশ খুনে CBI তদন্তের দাবি, রাজ্যপালের দ্বারস্থ বিজেপি শীর্ষ নেতৃত্ব (ছবি সৌজন্য সংগৃহীত)

মণীশ খুনে CBI তদন্তের দাবি, রাজ্যপালের দ্বারস্থ বিজেপি শীর্ষ নেতৃত্ব

  • একই দাবি নিয়ে আগেও রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন গেরুয়া শিবিরের নেতারা।

মণীশ শুক্লা খুনে সিআইডির তদন্তে সন্তুষ্ট নয় বিজেপি। তাই রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করে আবারও সিবিআই তদন্তের আর্জি জানাল গেরুয়া শিবির।

রবিবার ধনখড়ের সঙ্গে দেখা করেন তিন সদস্যের প্রতিনিধিদল। ছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার এবং সব্যসাচী দত্ত। রাজ্যপালের হাতে তাঁরা স্মারকলিপি তুলে দেন। সেখানে উল্লেখ রয়েছে রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির কথা। একইসঙ্গে মণীশ খুনে সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছে। রাজ্যপালকে তাঁরা জানান, সিবিআইয়ের তদন্তভার দিলে তবেই প্রকৃত সত্য উঠে আসবে। সিআইডি তদন্ত রাজ্যের দ্বারা প্রভাবিত হতে পারে। তাই তাতে ভরসা রাখা যাচ্ছে না। 

উল্লেখ্য, গত ৫ অক্টোবর পার্টি অফিসের অদূরেই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে একাধিক গুলি করে খুন করা হয় বিজেপি নেতা মণীশকে। এই নিয়ে রাজ্য-রাজনীতি সরগরম হয়ে ওঠে। সেখানে উঠে আসে দলে গোষ্ঠীকোন্দলের তত্ত্ব। যদিও বিজেপির অভিযোগ, পুলিশ ও তৃণমূলের যোগসাজশেই মণীশকে খুন করা হয়েছে। এই নিয়ে টানাপোড়েনের মধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করে পুলিশ। তারপর তদন্ত যায় সিআইডির হাতে। কিন্তু প্রথম থেকেই খুনের ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তের দাবি করছে বিজেপি। তা নিয়ে আগেও রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন গেরুয়া শিবিরের নেতারা। 

বন্ধ করুন