বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আপনি ভুলে গিয়েছেন ২০২১ সালের প্রতিশ্রুতি!’‌, মুখ্যমন্ত্রীকে খোঁচা অগ্নিমিত্রার
অগ্নিমিত্রা পাল।

‘‌আপনি ভুলে গিয়েছেন ২০২১ সালের প্রতিশ্রুতি!’‌, মুখ্যমন্ত্রীকে খোঁচা অগ্নিমিত্রার

  • এই পরিস্থিতিতে বাংলার মুখ্যমন্ত্রীর একটি ঘোষিত প্রকল্প কেন বাস্তবায়িত হয়নি?‌ তা নিয়ে টুইট–খোঁচা দিয়েছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

সাধারণতন্ত্র দিবসে নয়াদিল্লির মাটিতে বাংলার নেতাজি ট্যাবলো বাতিল হয়েছে। এই নিয়ে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠি লিখেছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তা নিয়ে বিতর্কের জল গড়িয়েছে অনেকদূর। সেটার ড্যামেজ কন্ট্রোল করতেই মোদী ইন্ডিয়া গেটে বসাতে চলেছে নেতাজির মূর্তি। এই কথাই বলছেন বিরোধী নেতা–নেত্রীরা। এই পরিস্থিতিতে বাংলার মুখ্যমন্ত্রীর একটি ঘোষিত প্রকল্প কেন বাস্তবায়িত হয়নি?‌ তা নিয়ে টুইট–খোঁচা দিয়েছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

ঠিক কী ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী?‌ ২০২১ সালে একটি প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে তৈরি হবে জয় হিন্দ বিশ্ববিদ্যালয়। এই ঘোষণা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। নবান্ন সভাগৃহ থেকে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এমনকী নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী পালন করতে একটি কমিটিও গড়েছিলেন। কিন্তু তারপরও এগোয়নি বিশ্ববিদ্যালয় তৈরির কাজ। এটা নিয়েই টুইট–খোঁচা দিয়েছেন অগ্নিমিত্রা।

ঠিক কী লিখেছেন অগ্নিমিত্রা?‌ এদিন তিনি টুইটে লেখেন, ‘‌আপনি ভুলে গিয়েছেন ২০২১ সালের প্রতিশ্রুতি!‌‌ রাজারহাটে নেতাজির মনুমেন্ট হবে। নেতাজির নামে বিশ্ববিদ্যালয় হবে। এই কমিটিতে একবছরে একটিমাত্র বৈঠক হয়েছে। এতকিছুর পরও আপনার মনে হয়, আপনার কাছ থেকে আমরা নেতাজির পাঠ নেব?‌’‌ এই টুইট নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে।

জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয় নিয়ে বিধানসভায় এখনও পাশ হয়নি এই সংক্রান্ত বিল। তৈরি হয়নি কোনও আইন। রাত পোহালেই নেতাজি সুভাষতন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী। তার আগেই এই টুইট খোঁচা দেওযা হল মুখ্যমন্ত্রীকে। মুখ্যমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির কী হল বলে প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। টুইটও করেছেন অগ্নিমিত্রা।

বন্ধ করুন